আইএসের দায় স্বীকার করা ষড়যন্ত্রঃ স্বরাষ্ট্রমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রাজধানীর গুলিস্তানে ককটেল হামলায় দুই পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় ইসলামিক স্টেটের (আইএস) দায় স্বীকারকে ষড়যন্ত্রের অংশ বলে অভিহিত করেছেন ।

আজ বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে লায়ন জেলা ৩১৫ বি/১ বাংলাদেশের ২৩তম বার্ষিক সম্মেলন শেষে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, কোনো ঘটনা ঘটলেই আইএস দায় স্বীকার করছে এবং যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান সাইট ইন্টেলিজেন্স বিবৃতি দিচ্ছে, এটি ষড়যন্ত্র।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অতীতের ঘটনার পরিপ্রেক্ষিতে আমরা বলতে পারি, কোনো ঘটনা ঘটামাত্র মাত্র পাঁচ মিনিটের মধ্যে আমেরিকাভিত্তিক সাইট ইন্টেলিজেন্স নামের ওয়েবসাইট থেকে আইএস দায় শিকার করে নেয়। এটি একটি ষড়যন্ত্র। যে যতোই ষড়যন্ত্র করুক বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদের স্থান নেই। বাংলাদেশের মানুষ কখনো সন্ত্রাসকে পছন্দ করে না, কোনোদিন জঙ্গিদের আশ্রয় প্রশ্রয় দেয় না।

এসময় ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যার বিচার প্রসঙ্গেও কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, নুসরাত হত্যাকাণ্ডে যে-ই জড়িত থাকুক কাউকে ছাড় দেয়া হবে না। এ ঘটনায় পুলিশ সদস্যদের ভূমিকা নিয়ে পুলিশ সদর দফতরে একটি তদন্ত প্রতিবেদন জমা পড়েছে। প্রতিবেদনের একটি কপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়েও পাঠানো হবে। সে অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। জড়িত কাউকে ছাড় দেয়া হবে না।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম