আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে অপরাধ প্রবণতা কমেছে

ই- বার্তা ডেস্ক।।   ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন যে, আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে রাজধানীতে বড় ধরনের অপরাধ প্রবণতা কমেছে ।

আজ বুধবার (১৯ জুন) রাজধানীর উত্তরা এলাকায় চক্রাকার বাসের সেবার মানোন্নয়নে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

 ডিএমপি কমিশনার বলেন, নগরবাসী জানমালের নিরাপত্তায় জীবনের ঝুঁকি নিয়ে পুলিশ সদস্যরা কাজ করে যাচ্ছেন। আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারির কারণে রাজধানীতে বড় অপরাধ প্রবণতা কমেছে । ‘আইন মানব, শৃঙ্খলা আনব’ বলে একটি নির্দেশনা রয়েছে। সিটি কর্পোরেশন, পুলিশ ও সেক্টরভিত্তিক একটি করে টিম তৈরি করে শৃঙ্খলা ফেরানো সম্ভব।

তিনি বলেন, অবৈধ পার্কিয়ের বিরুদ্ধে ব্যবস্থা, অনুমতি ছাড়া নিয়ম না মেনে যারা গ্যারেজের জায়গায় বিউটি পার্লার, দোকানপাট করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি লেগুনা স্ট্যান্ডগুলো সরিয়ে আরও ভেতরে নেওয়া হবে। ফুটপাত দখলমুক্ত রাখতে সিটি কর্পোরেশন ও সেক্টরভিত্তিক কল্যাণ সমিতির সহযোগিতা নিয়ে ফুটপাত মুক্ত করা হবে। এজন্য সবার আন্তরিক সহযোগিতা প্রয়োজন। সেক্টরভিত্তিক রিকশার রঙ করে দেওয়া হবে। সেখানে কোনটা কোন সেক্টরে চলবে- সে নির্দেশনা থাকবে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম