আইপিএলে সানরাইজার্সের ট্রাম্প কার্ড সাকিব-রশিদ

ই-বার্তা ডেস্ক ।।  আর মাত্র একদিন। রাত পোহালেই শুরু হবে বেজে উঠবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দামামা। ক্রিকেটবিশ্ব অপেক্ষায় একাদশ আইপিএলে মেতে উঠতে। তবে এবার টাইগার সমর্থকদের আইপিএল নিয়ে কিছুটা আগ্রহ বেশি।

 

কারণ, আইপিএলে বাংলাদেশের দুই প্রতিনিধি মুস্তাফিজুর রহমান এবং সাকিব আল হাসান দুজনই পুরানো দল ছেড়ে এবার নতুন দলে। সাকিব সানরাইজার্স হায়দরাবাদে এবং মুস্তাফিজ মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল মাতাবেন।

 

আর দুই ফ্রাঞ্চাইজিই এই দুই টাইগারকে নিয়ে বেশ উচ্ছ্বসিত তা তাদের অফিসিয়াল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর একাউন্ট বা পেইজে গেলেই বোঝা যায়। কিন্তু সাকিবকে নিয়ে এবার অন্য এক আগ্রহ জমে উঠেছে হায়দরাবাদ শিবিরে।

 

আইপিএলের ইতিহাসে সেরা পাচ রানসংগ্রাহকের তালিকায় আছেন ওয়ার্নার। তাই ওয়ার্নারকে মাথায় রেখেই কোচ টম মুডি এবং সানরাইজার্স টিম ম্যানেজমেন্ট তাদের পরিকল্পনা সাজিয়েছিল। কিন্তু ডেভিড ওয়ার্নার বল টেম্পারিং কেলেঙ্কারিতে বাদ পড়ায় সাকিবই যেন হায়দরাবাদের অন্যতম ট্রাম্পকার্ডে পরিণত হয়েছে।

 

প্রতি দলে চারজনের বেশি বিদেশি খেলতে পারবে না। তাই ক্রিকেট বিশ্লেষকরা সাকিব এবং রশিদ খানকে সানরাইজার্সের অন্যতম ভরসা হিসেবে মানছেন। আর অধিনায়ক কেজন উইলিয়ামসন তো আছেই। আরেকজন বিদেশির জন্য লড়াইটা হবে অন্যদের। আর সাকিব সানরাইজার্সের অন্য অলরাউন্ডারদের মত নয় সে ব্যাট বল দুইয়ে পারদর্শী।

 

প্রয়োজনের সময় ব্রেক্তহ্রু এনে দিতেও বেশ পটু সাকিব। আর রশিদ খান আর সাকিবের জুটিটা বেশ জমবে বলেই মনে করছেন অনেকেই। আর এটা বলে দিতে হয় যে, কার্লোস ব্র্যাথওয়েট, মোহাম্মাদ নবী, ক্রিস জর্ডান এবং বিলি স্ট্যানলেক থেকে সাকিব অনেক বেশী উপযোগী এবং যোগ্য ক্রিকেটার।

 

একবার চিন্তা করুন, সাকিব, রশিদ খান ও ভুবনেশ্বর কুমারের বোলিং লাইন আপ কতটা ভয়ঙ্কর হতে পারে। আর মনীষ পান্ডে, ধাওয়ান, অধিনায়ক উইলিয়ামসন, ইউসুফ পাঠানদের নিয়ে গড়া ব্যাটিং লাইন আপ। সত্যিই সবাই ঠিকমত তাদের দায়িত্ব পালন করতে পারলে সানরাইজার্স আইপিএলের শিরোপা প্রত্যাশী অন্যতম দল।

এদিকে ভারতীয় সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া এক টুইট বার্তায় রাশিদ খান এবং সাকিবের উপর ভরসা রাখতে হায়দরাবাদকে পরামর্শ দিয়েছেন। চার বিদেশী কোটায় অধিনায়ক উইলিয়ামসন সহ রশিদ খান এবং সাকিবকে প্রতিটি ম্যাচে চান তিনি। এবং বাকি একজন মোহাম্মদ নবী ও কার্লোস ব্র্যাথওয়েটের মধ্যে বেছে নিতে বলেছেন তিনি।

তাই বর্তমান পরিস্থিতি বিবেচনায় এটা বলাই যায়- একাদশ আসরে সানরাইজার্সের অন্যতম বাজির ঘোড়া সাকিব। সেই সঙ্গে সাকিব-রশিদের স্পিন আক্রমণও দেখতে মুখিয়ে আছে ক্রিকেটপ্রেমীরা।

 

 


সূত্র / বাংলা ইনসাইডার