আইপিএল-২০১৮, সপ্তম ম্যাচ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ১১তম আসরে সপ্তম ম্যাচে মোস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছে সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ।

লাইভ দেখতে – http://www.crichd.org/home

রাজীব গান্ধী স্টেডিয়াম টস জিতে ফিল্ডিং করে সাকিবের দল হায়দরাবাদ।

টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১৪৭ রান করে মোস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্সে। সাকিবের হায়দরাবাদকে জিততে হলে করতে হবে ১৪৮ রান।

ব্যাট করতে নেমে শুরাটা খারাপ হয় মুম্বাইয়ের। পাওয়ার প্লে’র ছয় ওভারেই তিন উইকেট হারিয়ে চাপে পরে মোস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্স। সপ্তম ওভারে বল হাতে নেন সাকিব আল হাসান। প্রথম অভারে দেন মাত্র এক রান কিন্তু পরের ওভারেই খানিক গোলমেলে বোলিং করে ফেলেন তিনি।

নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলটি করেন ওয়াইড, পরের দুই বলে আরও দুইটি ডাবলস নেন ক্রুনাল পান্ডিয়া এবং সুর্যকুমার যাদব। ওভারের তৃতীয় এবং চতুর্থ বলে আরও এক ধাপ এগিয়ে চার মেরে বসেন ক্রুনাল। পরপর দুটি বাউন্ডারি হজম করা সম্ভব ছিল না সাকিবের পক্ষে।

ওভারের পরের বলেই সাকিব নিয়ে নেন প্রতিশোধ। তার অফ স্ট্যাম্পের বাইরে থেকে ভেতরে ঢোকা বল অনসাইডে খেলতে গেলে লিডিং এজ হয় ক্রুনালের। শর্ট কভারে দাঁড়িয়ে সহজ ক্যাচ লুফে নেন হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। জোড়া চারের কারণেই হয়তো, উইকেটটি পেয়ে প্রবল আক্রোশে ফেটে পড়েন সাকিব। করেন গর্জনমূখর উদযাপন। ৪ ওভার করে ১ উইকেট নিয়ে ৩৪ রান খরচ করেছেন সাকিব। এরপর কিরন পোলার্ড ২৩ বলে ২৮ রান করে ফিরে গেলে কেউই দশের কোঠা রান নিতে পারেনি।

সংক্ষিপ্ত স্কোর:

মুম্বাই ইন্ডিয়ান্স: ১৪৭/৮ (২০ ওভার)।

টার্গেট:১৪৮

হায়দরাবাদ একাদশ: ঋদ্ধিমান সাহা, শিখর ধাওয়ান, কেন উইলিয়ামসন, মানিশ পান্ডে, দ্বিপক হুদা, ইউসুফ পাঠান, সাকিব আল হাসান, রশিদ খান, বিলি স্টানলেক, সিদ্ধার্থ কউল, সন্দীপ শর্মা।

মুম্বাই একাদশ: এভিন লুইস, রোহিত শর্মা, ইশান কিষান, সুরিয়া কুমার যাদব, হার্দিক পান্ডিয়া, কিরন পোলার্ড, বেন কাটিং, জাসপ্রিত বুমরাহ, মুস্তাফিজুর রহমান, মারকান্দে, সাংওয়ান।

 

 

ই-বার্তা/ডেস্ক