আইভীকে হত্যাচেষ্টার অভিযোগে শামীমসহ ১ হাজার জনের বিরুদ্ধে মামলা

ই-বার্তা ডেস্ক।।  নারায়ণগঞ্জে হকার উচ্ছেদ নিয়ে ২০১৮ সালের ১৬ জানুয়ারি সংঘর্ষের ঘটনায় শামীম ওসমান এমপির নাম উল্লেখসহ ১ হাজার জনকে আসামি করে মামলা করা হয়েছে।  

প্রায় দুই বছর পর গত বুধবার বিকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফাহমিদা খাতুনের আদালতে মেয়র আইভীকে হত্যাচেষ্টার অভিযোগে মামলার আবেদন করলে আদালত সেটি গ্রহণ করে ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশ দিয়েছে।গতকাল বৃহস্পতিবার সদর থানায় এ মামলা করা হয়। মামলায় নগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আরো নয় নেতার নাম উল্লেখ করা হয়। মামলা গ্রহণের বিষয়টি সদর মডেল থানার ওসি আসাদুজ্জামান নিশ্চিত করেছেন।

মেয়র সেলিনা হায়াত আইভী নিজে হকার উচ্ছেদ ঘটনায় রিট করলেও আদালতে হত্যাচেষ্টার মামলাটির বাদী হয়েছেন মেয়র আইভীর পক্ষে সিটি করপোরেশনের আইন বিষয়ক কর্মকর্তা জি এম এ সাত্তার। তবে হকারদের সঙ্গে সংঘর্ষের ঘটনা হলেও মামলায় কোনো হকার বা হকার নেতাদের নাম না থাকলেও ঘটনার ইন্ধনদাতা ও সন্ত্রাসী দিয়ে হত্যাচেষ্টার অভিযোগে শামীম ওসমান এমপির নাম উল্লেখ করা হয়েছে।

মামলায় অন্য যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন—নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাত্ হোসেন সাজনু, নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন, জেলা ছাত্রলীগের সেক্রেটারি মিজানুর রহমান সুজন, যুবলীগ নেতা জানে আলম বিপ্লব, আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন ও চঞ্চল মাহমুদ।

এর আগে ২০১৮ সালের ১৬ জানুয়ারি মেয়র আইভী নিজেই তার সমর্থকদের নিয়ে ফুটপাতে হকার উচ্ছেদ শুরু করলে হকারদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের একপর্যায়ে পরিস্থিত শান্ত করতে দলের কেন্দ্রীয় নির্দেশে এমপি শামীম ওসমান নিজেই ঘটনাস্থলে উপস্থিত হন। সংঘর্ষের পর মেয়র আইভী নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে দাবি করেন—তাকে হত্যার উদ্দেশ্যেই এই হামলা করা হয়েছে। ঐ সময় তিনি হামলার জন্য শামীম ওসমান এমপিকে দায়ী করেন। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু