আওয়ামীলীগের সবচেয়ে বড় জনসভা আজ দুপুরে

ই-বার্তা।।  ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপলক্ষে জনসভাকে কেন্দ্র করে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা বিভিন্ন যান ও পায়ে হেঁটে জনসভাস্থলে এসে জড়ো হচ্ছেন। তবে জনসভার মাঠে প্রবেশের নির্ধারিত সময় না হওয়ায় এখনও তারা প্রবেশমুখের বিভিন্ন গেটে অপেক্ষমাণ রয়েছেন।

নেতাকর্মীরা দলের নৌকা প্রতীক, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি, ব্যানার ও ফেস্টুন নিয়ে জনসভাস্থলে এসেছেন। এ সময় অনেককেই লাল-সবুজ গেঞ্জি পরা অবস্থায় দেখা যায়। এছাড়া যারা পিকআপে করে জনসভাস্থলে এসেছেন সেসব পিকআপে ৭ মার্চের ভাষণ বাজছে।

এছাড়া গত দুই-তিনদিন ধরে ঢাকার বিভিন্ন এলাকা, বাজার ও জনসভার আশপাশে ৭ মার্চের ভাষণ শোনা গেছে।

সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা উপলক্ষে ইতোমধ্যে আশপাশের সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। মৎস্যভবন থেকে শাহবাগ ও শাহবাগ থেকে টিএসসি এবং দোয়েল চত্বর এলাকাও বন্ধ রয়েছে। তবে জনসভাকে কেন্দ্র করে কাকরাইল থেকে হাইকোর্ট এলাকায় যান চলাচল শিথিল রয়েছে।

এদিকে জনসভা ও প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে বিশৃঙ্খলা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জনসভাস্থলের আশপাশে আইনশৃঙ্খলা বাহিনী তল্লাশি চালাচ্ছে। এছাড়া জনসভাস্থলের আশপাশে বিপুল পরিমাণে র‌্যাব ও পুলিশ মোতায়েন রয়েছে।

৭ মার্চের ভাষণ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে মঙ্গলবার দুপুর ২টার দিকে জনসভা শুরু হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতির ভাষণে তিনি ৭ মার্চের ভাষণের বিভিন্ন দিক নেতাকর্মীদের সামনে তুলে ধরবেন।

এর আগে ৭ মার্চ উপলক্ষে আজ সকাল সাড়ে ৬টার দিকে আওয়ামী লীগের দলীয় কর্মসূচি শুরু হয়। সকাল ৭টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।