‘আওয়ামী লীগের চাইতে পুলিশ বেশি আওয়ামী লীগ হয়ে পড়েছে’: রিজভী

ই- বার্তা ডেস্ক।। সরকারের নির্দেশনায় পুলিশ বিএনপির নানা কর্মসূচি পালনে বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার নয়াপল্টনে মাওলানা ভাসানী মিলনায়তনে নারায়ণগঞ্জ জেলা তাঁতি দলের সম্মেলন উদ্বোধন করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব বলেন। তিনি বলেন, নারায়ণগঞ্জে সম্মেলন করার জন্য পুলিশের অনুমতি না পাওয়ায় ঢাকায় দ্বি-বার্ষিক সম্মেলন করেছে জেলা তাঁতি দল। সম্মেলনে ৫ সদস্যের নতুন কমিটিও ঘোষণা করা হয়। রিজভী বলেন, নারায়ণগঞ্জের বিএনপি, তাঁতি দলসহ কেউ একটু দাঁড়ানোর সুযোগ পর্যন্ত পায় না। আজকে নারায়ণগঞ্জ তাঁতি দলের দ্বি-বার্ষিক সম্মেলন ঢাকায় করতে হচ্ছে।

তিনি আরও বলেন, এর কারণ আওয়ামী লীগের চাইতে পুলিশ বেশি আওয়ামী লীগ হয়ে পড়েছে। এতো বেশি আওয়ামী লীগ হয়ে পড়েছে যে, সরকারের নির্দেশনায় বিএনপিকে নিশ্চিহ্ন করতে এবং কোনও কর্মসূচি পালনে বাধা দিতে আন্তরিকতার সঙ্গে কাজ করছে। নারায়ণগঞ্জের পুলিশ সুপার এবং পুলিশ প্রশাসন এসব করছেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদের ওপর পুলিশি নির্যাতনের কথা তুলে ধরে রিজভী বলেন, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি নেওয়ার পর শিক্ষকতার মতো মহান পেশায় কাজ করেন একজন অধ্যাপক। বিএনপির যেদিন জেলায় কর্মসূচি থাকে সেদিন পুলিশের কনস্টেবল পর্যায়ের সদস্য দিয়ে মামুন মাহমুদের বুকের জামা ধরে টানা হেঁচড়া করা হয়। দেশে শিক্ষিত মানুষ, স্বজ্জন মানুষ, ভদ্রলোক, শিক্ষকদের কোনও মান সম্মান দিচ্ছে না এ সরকার।

দ্বি বার্ষিকী সম্মেলনে জেলার নতুন নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন রিজভী। এতে সভাপতি হয়েছেন এমএআর শুক্কুর মাহমুদ এবং সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ রুবেল। এছাড়া ইসমাইল শিকদার সিনিয়র সহসভাপতি, শফিকুল ইসলাম সহসভাপতি ও হামিদ উল্লাহ মোল্লা সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।