আওয়ামী লীগ ইসলামের জন্য আন্তরিকঃ তথ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য করেছেন যে, আলেমদের ব্যবহার করে বিএনপি-জামায়াত ও জাতীয় পার্টি ক্ষমতায় আসলেও তারা ইসলামের জন্য কিছু করেনি  ।

বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির (বিইউআইপি) পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত সমাবেশে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

সমাবেশে হাছান মাহমুদ বলেন, বিএনপি-জামায়াত ও জাতীয় পার্টি আলেমদের ব্যবহার করে ক্ষমতায় এসেছিল। কিন্তু তারা ইসলামের জন্য কিছু করেনি। বিএনপি-জামায়াত শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশ্যে ইসলামকে ব্যবহার করেছে। তাই তাদের ব্যাপারে সচেতন হতে হবে। কারণ তারা এ বিষয়ে আন্তরিক নয়। অন্যদিকে শেখ হাসিনা ও আওয়ামী লীগ ইসলামের জন্য আন্তরিক।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সনদের স্বীকৃতি দেওয়ার পর কওমি মাদ্রাসার কমপক্ষে ১ হাজার ১০ জন শিক্ষার্থীকে সরকারি চাকরি দিয়েছে। সেই সাথে আমরা স্বীকৃতির বিষয়ে সংসদে আইনও পাস করেছি। আমরা প্রায় ৭৩ হাজার মক্তবভিত্তিক মাদ্রাসা প্রতিষ্ঠা করেছি। প্রতিটি মক্তবে একজন করে শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে এবং তারা সরকারি বেতন পাচ্ছেন।

তিনি আরও বলেন, আমরা সরকারি অর্থায়নে প্রতিটি উপজেলায় মসজিদ নির্মাণের প্রকল্প শুরু করেছি। ইতিমধ্যে ২৫০টি মসজিদের জন্য দরপত্র সম্পন্ন হয়েছে।

হাছান মাহমুদ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ইমাম-মোয়াজ্জিন ট্রাস্ট গঠন করলেও পরের বিএনপি সরকার এ তহবিলে কোনো টাকা দেয়নি। শেখ হাসিনা পুনরায় ক্ষমতায় এসে তহবিলে ১০ কোটি টাকা দেন। প্রধানমন্ত্রী আলেমদের দাবি পূরণ করেছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিইউআইপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা মোহাম্মদ ইসমাইল হোসেন, কবি মুহিব খান প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম