আওয়ামী লীগ নেতারও শাস্তি চাইলেন নাসিম

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির খুনির আশ্রয়দাতা তথাকথিত আওয়ামী লীগ নেতার বিচারের দাবি জানিয়েছেন ।

গত শনিবার দুপরে বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যালয়ে ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বক্তব্যে নাসিম বলেন, দেখলাম আওয়ামী লীগের একজন নেতা নুসরাতের মূল খুনি মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাকে আশ্রয়-প্রশ্রয় দিয়েছে। এসব লোক হচ্ছে ‘ক্রিমিনাল’। এরা কখনও আওয়ামী লীগ করতে পারে না। জীবনে এরা কোনও দিন আওয়ামী করেনি, আওয়ামী লীগে বিশ্বাসও করে না। এই সমস্ত লোককেও নুসরাতের খুনির সঙ্গে বিচার করতে হবে। এদেরকে কোনও ছাড় দেয়া যাবে না। এরা আওয়ামী লীগের দুর্নাম করে।

নাসিম দ্রুত বিচার ট্রাইবুনাল গঠন করে রাফির হত্যার বিচার দাবি করে নাসিম বলেন, কোনও ফাঁক-ফোকর না রেখে বিশেষ ট্রাইব্যুনালে এই হত্যার বিচার করতে হবে। এতে বাংলার জনগণ আমাদের সাধুবাদ দেবে। সাম্প্রতিক সময়ে নুসরাতসহ সকল শিশু ও নারী হত্যার বিচার দ্রুত ট্রাইব্যুনালে করে, দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

এ ব্যাপারে আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের জনগণ আমাদের দিকে তাকিয়ে আছে। খুনীদের দ্রুত বিচার করুন। এতে জনগণ খুশি হবে। সরকারের প্রতি জনগণের আস্থা আরও বাড়বে।

আয়োজক সংগঠনের সহসভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, স্বাধীন বাংলার বেতার শিল্পী মনোরঞ্জন ঘোষাল, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম