আওয়ামী লীগ নেতার পাশে এমপি নাজিম

ই-বার্তা ডেস্ক ।।  ময়মনসিংহের গৌরীপুর আওয়ামী লীগের প্রচার সম্পাদক নূরুল হক ৫০ বছর ধরে রাজনীতি করে আসছেন। কোনদিন নিজের জন্য কারো কাছে কিছু চাননি। কেউ আগ্রহী হয়েও তাকে সহযোগিতা করেননি।

এই ৫০ বছরে অনেক নেতার জীবনমানের উন্নতি হলেও ভাগ্যের পরিবর্তন ঘটেনি নূরুল হকের জীবনে। তাই জীবনের শেষ প্রান্তে এসে ৬৬ বছর বয়সে পান-সিগারেট বিক্রি করে জীবিকা নির্বাহ করছেন তিনি।

নূরুলের এ মানবেতর জীবন-যাপনের দৃশ্যটি চোখে পড়ে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েলের। বিষয়টি স্থানীয় এমপি প্রবীণ আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এর দৃষ্টিগোচর হলে সহযোগিতার হাত বাড়িয়ে দেন তিনি।

ব্যক্তিগত তহবিল থেকে নগদ ৫০ হাজার টাকা অনুদান দেন তিনি। এমপি’র পক্ষ থেকে মঙ্গলবার গৌরীপুর পৌরসভার বাড়িওয়ালাপাড়া এলাকায় নূরুল হকের বাড়িতে গিয়ে তার হাতে এ অনুদানের টাকা তুলে দেন আওয়ামী লীগ নেতা ইকবাল হোসেন জুয়েল।
অনুদানের টাকা পেয়ে এসময় আনন্দে কেঁদে ফেলেন নূরুল হক। তিনি বলেন, ৫০ বছরের রাজনৈতিক জীবনে এটি তার প্রথম অনুদান প্রাপ্তি। এ টাকা দিয়ে তিনি ঘর তুলবো। অনুদান প্রদানের জন্য এমপি নাজিম উদ্দিন আহমদের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন গৌরীপুর প্রেস ক্লাবের নব নির্বাচিত সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, অর্থ বিষয়ক সম্পাদক শামীম খান, সাবেক সাধারণ সম্পাদক মো. রইছ উদ্দিন, সাংবাদিক রাকিবুল ইসলাম রাকিব।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া