আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে বিশ্ব ইজতেমা

ই-বার্তা ডেস্ক।।  টঙ্গীর তুরাগ তীরে তাবলিগ জামাতের সা’দপন্থীদের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে এবারের বিশ্ব ইজতেমা।  দ্বিতীয় পর্বের মোনাজাত আজ মঙ্গলবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।  আখেরি মোনাজাত পরিচালনা করবেন দিল্লির হযরত মাওলানা শামীম। 

গতকাল সোমবার আখেরি মোনাজাত হওয়ার কথা থাকলেও সা’দপন্থীদের দাবির প্রেক্ষিতে একদিন বাড়ানো হয়।  সোমবার বাদ ফজর থেকেই ইজতেমা ময়দানে শুরু হয় ধর্মীয় বয়ান।  বাদ ফজর বয়ান করেন দিল্লির হযরত মাওলানা মুরসালিন।  বাংলায় তরজমা করে শোনান বাংলাদেশের মাওলানা আবদুল্লাহ মনসুর। 

বিশ্ব তাবলিগ জামাতের আমির দিল্লির হযরত মাওলানা সা’দ এর নির্দেশক্রমে তাবলিগ জামাতের ৩২ সদস্যের একটি প্রতিনিধি দল ইজতেমা ময়দানে রয়েছেন।  প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন দিল্লির নিজামউদ্দিন মারকাজের অন্যতম মুরব্বি হযরত মাওলানা শামীম।  তিনিই মাওলানা সা’দের পরামর্শে আজকের মোনাজাত পরিচালনা করবেন।  তাবলিগ জামাতের পক্ষ থেকে এমনটিই জানানো হয়েছে।

এদিকে আখেরি মোনাজাতের সুবিধার্থে আজ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচলের জন্য বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।  মোনাজাতের সময় উত্তরার আবদুল্লাহপুর থেকে ভোগড়া বাইপাস এবং মীরের বাজার থেকে স্টেশন রোড পর্যন্ত মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। 

গাজীপুর মহানগর পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান বলেন, ইজতেমায় আগত মুসল্লিদের যাতে কোনো সমস্যা না হয় সে বিষয়ে প্রশাসনের কড়া নজর রয়েছে।  ইজতেমা শেষে মুরব্বিদের সিদ্ধান্ত মেনে সবাই ইজেমাস্থল ত্যাগ করবেন।

টঙ্গীর রেলওয়ে স্টেশনের কর্মকর্তা হালিমুজ্জামান বলেছেন, আজকের আখেরি মোনাজাতের পর সুষ্ঠুভাবে মুসল্লিদের যাতায়াতের জন্য বাংলাদেশ রেলওয়ে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছে।  এজন্য ২২টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা ছাড়াও আন্তঃনগর ট্রেনগুলো টঙ্গী রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি দিবে।  

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু