‘আগস্ট এলেই জঙ্গি-সাম্প্রদায়িক শক্তির অপতৎপরতা বেড়ে যায়’

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মন্তব্য করেছেন যে, আগস্ট মাস এলেই জঙ্গি-সাম্প্রদায়িক শক্তির অপতৎপরতা বেড়ে যায়।

তিনি বলেন, তারা জানে এক শেখ হাসিনাকে শেষ করে দিতে পারলে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা যাবে। আমাদের একদিকে হারানোর বেদনা, আবার নতুন করে হারানোর আশঙ্কা। বর্তমানে সবচেয়ে বেশি ঝুঁকিতে আছেন আমাদের নেত্রী শেখ হাসিনা। আপনারা শোকের মাসের কর্মসূচি পালন করবেন, পাশাপাশি সতর্কও থাকবেন।

গতকাল বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে রাজধানীর শিল্পকলা একাডেমিতে যুবলীগ আয়োজিত ‘মাসব্যাপী সংবাদ চিত্র’ প্রদর্শনীর উদ্বোধন-পূর্ব আলোচনায় তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, আগস্ট মাস এলে নেত্রীকে নিয়ে বিপদের আশঙ্কা থাকে, অশুভ তৎপরতা জেগে ওঠে। তাই আমাদের সতর্ক থাকতে হবে।

ওবায়দুল কাদের বলেন, যারা বঙ্গবন্ধুকন্যাকে বিভিন্নভাবে ধিকৃত করতে চান, তাদের উদ্দেশে বলতে চাই, শেখ হাসিনা বাংলাদেশের উদার রাজনীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। তার রাজনীতি শুধু রাজনীতি করার জন্য নয়, নির্বাচনী এজেন্ডা বাস্তবায়নের জন্য নয়- শেখ হাসিনার রাজনীতি পরবর্তী প্রজন্মের ভিশন নিয়ে কাজ করা। তিনি পরবর্তী প্রজন্মের জন্য কর্মসূচিতে ১০০ বছর পেরিয়ে গেছেন। এ কারণেই শেখ হাসিনাকে যুবলীগের দেয়া রাষ্ট্রনায়ক উপাধি যথার্থ।

এসময় যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, এ মাসে শুধু শোক প্রকাশ করলেই হবে না, এ মাসে আরও যে আশঙ্কাগুলো থাকে সে বিষয়েও সতর্ক থাকতে হবে।

ডেঙ্গু নিয়ন্ত্রণ নিয়ে সেতুমন্ত্রী বলেন, আমরা ডেঙ্গু নিয়ে উদ্বিগ্ন, লন্ডনে চিকিৎসাধীন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে উদ্বেগের মধ্যে আছেন। সেখানেও তিনি স্বস্তিতে নেই।

তিনি বলেন, ডেঙ্গু মোকাবেলাকে আমরা চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছি। এ চ্যালেঞ্জ আমরা মোকাবেলা করবোই। কারণ ডেঙ্গু আমাদের নিয়ন্ত্রণের বাইরে নয়, আমরা এ চ্যালেঞ্জকে মোকাবেলা করার মতো শক্তি রাখি।