আগস্ট এলেই ষড়যন্ত্রের গন্ধ পাইঃ কাদের

ই-বার্তা ডেস্ক।।  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগস্টের বাতাসে ষড়যন্ত্রের গন্ধ। তাই নেতাদের সতর্ক থেকে আন্দোলন প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।  

সোমবার রাজধানীর বনানীতে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে আওয়ামী লীগের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ওবায়দুল কাদের।

পরে তিনি বলেন, আগস্ট এসেছে, আগস্টের বাতাসে ষড়যন্ত্রের গন্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমি নেতাকর্মীদের নির্দেশনা দিচ্ছি- ডেঙ্গু মোকাবেলা, বন্যার্তদের পাশে দাঁড়াতে এবং আগস্টের কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বন্যার্তদের সাহায্য-সহযোগিতা ও ১৫ আগস্টের কর্মসূচি পালনের পাশাপাশি আমাদের সতর্ক থাকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নির্দেশ দলের নেতাকর্মীদের পৌঁছে দিচ্ছি।

ষড়যন্ত্রের কোনো তথ্য আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আগস্টে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। এই আগস্টে শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে একুশে আগস্ট গ্রেনেড হামলা হয়েছিল, অ্যান্টি টেরর সমাবেশে বঙ্গবন্ধু অ্যাভিনিউ রক্তাক্ত হয়েছিল।

‘এই আগস্ট মাসের ১৭ তারিখ দেশের ৬৩ জেলায় একযোগে বোমা হামলা করা হয়েছিল। এমনকি গত বছর ধানমণ্ডির ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল, আমরা সতর্ক ছিলাম বলে কার্যকর করতে পারেনি।’

ই-বার্তা/সালাউদ্দিন সাজু