আগামীকাল জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ শুরু

ই- বার্তা ডেস্ক।।   আগামীকাল দেশে প্রথমবারের মতো জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ শুরু হচ্ছে।  এ সেবা সপ্তাহের শ্লোগান নির্ধারণ করা হয়েছে ‘স্বাস্থ্যসেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’। পাঁচ দিনব্যাপী এ স্বাস্থ্য সেবা সপ্তাহ শেষ হবে আগামী ২০ এপ্রিল (শনিবার)।

স্বাস্থ্যও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক ‘জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ-২০১৯’ উদযাপন উপলক্ষে সোমবার (১৫ এপ্রিল) সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বা এসব তথ্য জানান।

জাহিদ মালেক বলেন, ‘সপ্তাহ পাললের মূল উদ্দেশ্য হচ্ছে চিকিৎসা সেবার মান উন্নয়ন ও প্রতিটি মানুষ যাতে চিকিৎসা সেবা পায় তা নিশ্চিত করা।’

তিনি আরও বলেন, ‘উন্নত ও বিশেষায়িত চিকিৎসা সুবিধা বৃদ্ধির লক্ষ্যে নতুন নতুন হাসপাতাল নির্মাণের পাশপাশি আধুনিক সুযোগ সুবিধা প্রদানের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি দক্ষ জনবল তৈরির জন্যও আমরা কাজ করে যাচ্ছি। এরই অংশ হিসেবে চট্টগ্রাম, রাজশাহী এবং সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হচ্ছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সেবা সপ্তাহের উদ্বোধন করবেন বলেও জানান জাহিদ মালেক।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জি এম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম