আগামীকাল থেকে অনশনের ঘোষণা শিক্ষকদের

ই- বার্তা ডেস্ক।।   রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে পাঁচ দিন ধরেটানা অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষক-কর্মচারীরা।

আগামীকাল সোমবার থেকে তাদের দেয়া দাবি মেনে না নিলে অনশনে যাবেন বলে জানিয়েছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার।

এ সময়  তিনি বলেন, এই বেতনবিহীন যন্ত্রণার জীবনের চেয়ে আন্দোলন করে মৃত্যুবরণ করাই উত্তম।

আজ রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে দেখা যায়, প্রচণ্ড গরম উপেক্ষা করে রাস্তায় বসে আছেন শিক্ষকরা। দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা। এর আগে শনিবার তারা জানিয়েছিলেন, নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিক্ষামন্ত্রী যদি সুনির্দিষ্ট আশ্বাস দেন, তা হলে আন্দোলন ছেড়ে ক্লাসে ফিরবেন শিক্ষকরা। কিন্তু তাদের এই কথা কেউ শোনেননি।

গত শুক্রবারও এমপিওভুক্তির আশ্বাস বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান আন্দোলনরত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

প্রসঙ্গত গত ২০ মার্চ থেকে সারা দেশের পাঁচ হাজারের বেশি নন-এমপিও প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান করছেন। কিন্তু এখনও সরকারের পক্ষ থেকে কোনো সাড়া পাননি তারা।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম