আগামীকাল থেকে বিএনপির ৩ দিনের কর্মসূচি ঘোষণা

ই-বার্তা ডেস্ক।। ঢাকাসহ সারা দেশে আগামীকাল বুধবার থেকে তিনদিনের কর্মসূচি পালন করবে বিএনপি।

আজ মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন। তিনি বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আগামীকাল ২০ নভেম্বর বুধবার ঢাকাসহ দেশব্যাপী দলীয় কার্যালয়গুলোতে তার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ২১ নভেম্বর বৃহস্পতিবার নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে সকাল ১১টায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। আর ২৩ নভেম্বর বেলা ২টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকাসহ দেশব্যাপী দলের জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

রিজভী বলেন, আমরা আজ দেশবাসীর উদ্দেশে উদাত্ত আহবান রেখে বলছি, এই মিডনাইট নির্বাচনের সরকার আপনাদের ভোটে নির্বাচিত নয়। তারা আপনাদের সরকার নয়। আপনাদের কাছে তাদের কোনো দায়বদ্ধতা নেই, দায়বদ্ধতা অন্যখানে। এর কারণ তাদের ক্ষমতার মূলে এমন একটি শক্তি সক্রিয়, যার ওপর কোনো হুকুম চলে না।

সরকার জনগণকে ব্যস্ত রাখতে একটার পর একটা ভয়াবহ সংকট সৃষ্টি করছে অভিযোগ করে রিজভী বলেন, ‘এই সংকট কৃত্রিম সংকট, এই সংকট অবাধ লুটপাটের সিন্ডিকেটের কারণে। দ্রব্যমূল্যের ভয়াবহ ঊধ্বগতি সম্পর্কে বিএনপির এই নেতা বলেন, ‘যখন দেশে চাল, পেঁয়াজ ও লবণের মতো অত্যাবশ্যকীয় খাদ্যপণ্যের হাহাকার চলছে, তখন প্রধানমন্ত্রী বিনোদনের জন্য দুবাইতে এয়ারশো উপভোগ করছেন। দেশে দেশে তরুণরা সব স্বৈরাচারী সরকারকে হটিয়েছে উল্লেখ করে দ্রুত দেশের তরুণ সমাজসহ নানা শ্রেণি পেশার মানুষকে সরকারের বিরুদ্ধে রাজপথে নেমে আসার আহ্বান জানান রিজভী।