আগামীকাল সকাল ১০টা পর্যন্ত আন্দোলন স্থগিত

ই- বার্তা ডেস্ক।।   আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বাস চাপায় বিইউপির ছাত্র আবরার আহাম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের দ্বিতীয় দিনের আন্দোলন স্থগিত করা হয়েছে।

বিইউপির শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে আজকের মতো অবরোধ কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন নিরাপদ সড়ক আন্দোলন নেতা শাহরিয়ার। এর আগে বুধবার সকালে বিইউপি শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার গেটে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।

আজ বুধবার দুপুরে আন্দোলরত শিক্ষার্থীদের বোঝাতে  ঘটনাস্থলে যান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। সেখানে নিহত শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী স্মরণে তার নামে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন তিনি। সে সময় সঙ্গে ছিলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, বিইউপি ভিসি জেনারেল বারি।

ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্থর স্থাপনের পরে শিক্ষার্থীদের উদ্দেশে মেয়র বলেন, তোমাদের দাবিগুলোর একটি বাস্তবায়নের জন্য ভিত্তিপ্রস্থর স্থাপন করা হলো। দ্রুততম সময়ের মধ্যে এটা বাস্তবায়ন করা হবে।

কিন্তু আন্দোলনরত শিক্ষার্থীরা এক সঙ্গে বলে ওঠেন, দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালবে। কোনো আশ্বাস আমরা আর শুনতে চাই না। আমাদের দাবি বাস্তবায়ন হয়েছে এমন দেখতে চাই। যখন আমাদের দাবি পূরণ হবে তখন আমরা আন্দোলন ছেড়ে শ্রেণিকক্ষে ফিরে যাবো।

এসময় শিক্ষার্থী ‘বিচার চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমাদের দাবি মানতে হবে’ স্লোগান দিতে থাকে।

এর আগে মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় সু-প্রভাত বাসের চাপায় বিইউপির শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহত হন। তিনি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফের বড় ছেলে।

আবরার আহাম্মেদ নিহত হওয়ার ঘটনায় সকাল থেকে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন তার সহপাঠীসহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় প্রগতি সরণিতে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম