আগামীতে ছাত্র-ছাত্রীদের বইয়ের বোঝা বহন করতে হবে নাঃ পররাষ্ট্রমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন মন্তব্য করেছেন যে, তথ্য-প্রযুক্তির এ যুগে ই-লার্নিংয়ের মাধ্যমে সারাবিশ্ব হবে ছাত্র-ছাত্রীদের পাঠশালা। এতে আগামীতে ছাত্র-ছাত্রীদের বইয়ের বোঝা বহন করতে হবে না। একটি আইপ্যাড নিয়েই তারা স্কুলে যেতে পারবে।

আজ শনিবার দুপুরে সিলেট পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ে সেসিপ-এর আওতায় সিলেট অঞ্চলের ই-লার্নিং মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 বক্তব্যে তিনি বলেন, আমরা গঠন করতে পারবো একটি উন্নত জাতি। প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে ছাত্র-ছাত্রীদের ‘আমি পারি’ এই বিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, টেকনোলজির যথাযথ ব্যবহার ও ই-লার্নিংয়ের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা উৎকর্ষতা ও পরিপক্কতা অর্জন করবে এবং আমরা পাব একটি উন্নত জাতি। টেকনোলজিই হলো আমাদের প্রধান হাতিয়ার, যার মাধ্যমে আমরা আমাদের জনগণকে জনসম্পদে পরিণত করতে পারব। ডিজিটাল টেকনোলজি শিক্ষকদের সতর্কতা ও আন্তরিকতার সঙ্গে শিখতে হবে এবং সে অনুযায়ী ছাত্র-ছাত্রীদের শেখাতে হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর সিলেট অঞ্চলের পরিচালক অধ্যাপক মো. হারুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্যে দেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. মাহামুদ-উল হক, সিলেটের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের উপ-পরিচারক অধ্যাপক ড. সামসুন নাহার, ইথিক্র অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম