আগামী এপ্রিলে সিলেট বিমানবন্দর থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু হবে

ই-বার্তা ডেস্ক।। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আগামী এপ্রিল থেকে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালু করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী।

শনিবার দুপুরে হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ঐতিহ্যবাহী বিথঙ্গল আখড়ায় ভক্ত নিবাসের ভিত্তিপ্রস্থর স্থাপন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, ঢাকা-সিলেট মহাসড়কে বিদেশি পর্যটকদের সুবিধার জন্য মন্ত্রণালয় থেকে শিগগিরই বাস চালু করা হবে। পর্যটন শিল্পের বিকাশে দেশের সব পর্যটন কেন্দ্রগুলোকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে একটি পরিকল্পনা নেওয়া হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ৩০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। সিলেট অঞ্চলের পর্যটন কেন্দ্রগুলোর উন্নয়নে বেশি ব্যয় করা হবে। শনিবার বিকেলে প্রতিমন্ত্রী হবিগঞ্জের বানিয়াচং উপজেলা সদরের ঐতিহাসিক কমলারানীর দিঘী পরিদর্শনে যান।

আখড়ার প্রধান সুকুমার মোহন্তর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শংকর পালের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবদুল মজিদ খান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রামচন্দ্র দাশ, বানিয়াচং উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. নূরুল ইসলাম, রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী বেদময়ানন্দ মহারাজ, ইসকন মন্দিরের অধ্যক্ষ উদয় গৌর ব্রহ্মচারী প্রমুখ।