আগামী বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটিতে সাধারণ ছুটি

ই- বার্তা ডেস্ক।।   ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচন উপলক্ষে  সাধারণ ছুটি থাকবে। এদিন ঢাকা উত্তরে মেয়র পদে উপনির্বাচনের ভোট। এছাড়া উত্তর সিটিতে নতুন যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে ও দক্ষিণে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডেও সাধারণ নির্বাচন হবে।

এজ সোমবার এ বিষয়ে ইসির যুগ্মসচিব আসাদুজ্জামান এ বিসয়ে গনমাধ্যমে বলেন, ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচন উপলক্ষে ওই এলাকায় সাধারণ ছুটি থাকবে। তবে এ ব্যাপারে আজকালের মধ্যে অফিস আদেশ জারি করা হবে।

নির্বাচন উপলক্ষে ২৬ ফেব্রুয়ারি দিবাগত মধ্যরাত থেকে ১ মার্চ মধ্যরাত পর্যন্ত ওই এলাকায় মোটরসাইকেল চলাচলের পর নিষেধাজ্ঞা জারি করেছে ইসি। সম্প্রতি নির্বাচন কমিশনের উপসচিব আতিউর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ২৭ ফেব্রুয়ারি দিবাগত মধ্যরাত হতে ২৮ ফেব্রুয়ারি দিবাগত মধ্যরাত পর্যন্ত অটোরিকশা/ইজিবাইক, মাইক্রোবাস, পিকআপ, কার, বাস, ট্রাক এবং স্থানীয়ভাবে তৈরি বিভিন্ন যান্ত্রিক যানবাহন চলাচলের উপর এবং নিষেধাজ্ঞা জারি করেছে ইসি।

প্রসঙ্গত, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ৫৪ ওয়ার্ডে ভোটার সংখ্যা ২৯ লাখ ৪৮ হাজার ৫১০। এর মধ্যে পুরুষ ১৫ লাখ ২২ হাজার ৭২৬ ও নারী ১৪ লাখ ২৫ হাজার ৭৮৪। আর উত্তরে নতুন করে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে ভোটার ৫ লাখ ৭১ হাজার ৬৮৪। এর মধ্যে পুরুষ ২ লাখ ৭৯ হাজার ৩৫ ও নারী ২ লাখ ৮২ হাজার ৬৪৯। দক্ষিণের ১৮ ওয়ার্ডে ভোটার ৪ লাখ ৭৭ হাজার ৫১০। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৫ হাজার ৪১৬ ও নারী ২ লাখ ৩২ হাজার ৯৪।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম