আগামী ১৪ জানুয়ারি মার্কিন দূতাবাস ঘেরাও করবে গণতান্ত্রিক বাম ঐক্য

ই- বার্তা ডেস্ক।।   রাজধানী ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাস ঘেরাও করতে যাচ্ছে গণতান্ত্রিক বাম ঐক্য।

ইরানের জেনারেল কাসেম সুলেমানিকে হত্যার প্রতিবাদে আগামী ১৪ জানুয়ারি এই ঐক্যের নেতাকর্মীরা দূতাবাসটি ঘেরাও করবেন।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন শেষে এ কর্মসূচি ঘোষণা করে গণতান্ত্রিক বাম ঐক্য।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বাম ঐক্যের সমন্বয়ক মুক্তিযোদ্ধা হারুন চৌধুরী। বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক ও ঢাকা সিটি কর্পোরেশন দক্ষিণের মেয়র প্রার্থী ডা. সামাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলম, সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য আবু মাসুম প্রমুখ।

মানববন্ধনে নেতারা বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরাসরি নির্দেশে ইরানের জেনারেল কাসেম সুলেমানিসহ সেনাবাহিনীর আরও ১২ জন সদস্যকে বর্বরোচিতভাবে হত্যা করা হয়েছে। আমরা এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তারা বলেন, আমরা বিচারবহির্ভূত যে কোনো ধরনের হত্যাকাণ্ডের বিরোধী। আমরা হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান বুঝি না। আমরা যেকোনো মানুষকেই অন্যায়ভাবে নির্যাতন, হত্যার বিরুদ্ধে। মার্কিন যুক্তরাষ্ট্র একটি সন্ত্রাসী রাষ্ট্র এবং প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একজন বর্ণবাদী সন্ত্রাসী।

মানববন্ধন শেষে হারুন চৌধুরী আমেরিকান দূতাবাস ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, আগামী ১৪ জানুয়ারি (মঙ্গলবার) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করে মিছিল সহকারে আমেরিকান দূতাবাস ঘেরাওয়ের উদ্দেশ্য রওনা দেবে গণতান্ত্রিক বাম ঐক্য।