‘আজাদ কাশ্মীর থেকে জম্মু কাশ্মীরে সহযোগিতা করতে যাবেন না’

ই-বার্তা ডেস্ক।।  পাকিস্তান অধিকৃত আজাদ কাশ্মীর থেকে সীমান্ত অতিক্রম করে ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরে প্রবেশ করে তাদের সমর্থন না করতে আহ্বান জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।  

এক টুইট বার্তায় ইমরান খান বলেন, আমি দুই মাস ধরে অমানিবকভাবে অবরুদ্ধ ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরিদের দেখে তাদের সমকক্ষসঙ্গী আজাদ কাশ্মীদের যন্ত্রণা বুঝতে পারছি। কিন্তু কেউ যদি আজাদ কাশ্মীরের সীমান্ত অতিক্রম করে দুদর্শাগ্রস্থ ভারত অধিকৃত কাশ্মীরে মানবিক সহযোগিতা বা সমর্থন দিতে যান, তাহলে ভারত তাকে নিয়ে খেলবে।

এর ব্যাখ্যা দিয়ে ইমরান খান বলেন, ভারত দৃষ্টিভঙ্গি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য তাদেরকে পাকিস্তান নিয়ন্ত্রিত ইসলামিক জঙ্গি তকমা লাগিয়ে দেয়ার চেষ্টা করবে। এতে ভারত জম্মু-কাশ্মীরিদের ওপর সহিংসতা নিপীড়ন ও সীমান্তে আক্রমণ বাড়িয়ে দেবে।

শুক্রবার আজাদ কাশ্মীর থেকে মুজাফ্ফরবাদের উদ্দেশে হাজার মোটরসাইকেল নিয়ে কাশ্মীরিরা মিছিল বের করে। পরে স্বাধীনতার পক্ষে ডাক দিয়ে জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্টের পক্ষ থেকে ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরিদের প্রতি সংহতি জানানোর একদিন পরে পাক প্রধানমন্ত্রী ইমরান খান টুইটে এসব কথা বলেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু