আজ পাবনায় আত্মসমর্পণ করবে চরমপন্থী দলের ৬ শতাধিক সদস্য

ই-বার্তা ডেস্ক।।  পাবনায় ঈশ্বরদীর তিন চরমপন্থী সদস্য আজ (মঙ্গলবার) স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করবে।  বিকাল ৩টায় পাবনার শহীদ অ্যাডভোকেট আমিনউদ্দিন স্টেডিয়ামে জেলা পুলিশের আয়োজনে তারা আত্মসমর্পণ করবেন।

ঈশ্বরদী থানার তিনজনসহ উত্তর ও দক্ষিণবঙ্গের ১৫ জেলার ছয় শতাধিক চরমপন্থী আত্মসমর্পণ করেবেন।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস এ তথ্য নিশ্চিত করে জানান, গত মাসে বিভিন্ন চরমপন্থী দলের ৬১৪ সদস্য আত্মসমর্পণের জন্য তাদের নাম তালিকাভুক্ত করেছে।  নতুন আত্মসমর্পণকারীর সংখ্যা ৭০০ ছাড়িয়ে যেতে পারে।  তবে তাদের নিরাপত্তার স্বার্থে আত্মসমর্পণের আগে তাদের নাম প্রকাশ করা হচ্ছে না।

সন্ত্রাসী জীবনে জড়িয়ে পরিবার, স্ত্রী-সন্তান থেকে বিচ্ছিন্ন হয়ে তারা পালিয়ে বেড়িয়েছেন।  অনিশ্চিত জীবনে ছিল না এতটুকু শান্তি।  তাই এবার স্বাভাবিক জীবনে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন চরমপন্থীরা।

আজ বিকাল ৩টায় পাবনার শহীদ অ্যাডভোকেট আমিনউদ্দিন স্টেডিয়ামে জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠানে আত্মসমর্পণ করবেন ঈশ্বরদীর থানার তিনজনসহ উত্তর ও দক্ষিণবঙ্গের ১৫ জেলার ছয় শতাধিক চরমপন্থী। 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশের আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর কাছে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ আত্মসমর্পণ করেবেন তারা।  

জেলা পুলিশ জানায়, পাবনা, ঈশ্বরদী, নাটোর, বগুড়া, নওগাঁ, জয়পুরহাট, রাজশাহী, রংপুর, কুষ্টিয়া, নড়াইল, রাজবাড়ী, যশোর, খুলনা, সাতক্ষীরা, টাঙ্গাইল, ফরিদপুর জেলায় সক্রিয় বিভিন্ন চরমপন্থী দলের সদস্যরা স্বাভাবিক জীবনে ফিরতে আত্মসমর্পণ করবেন।

এসব দলের মধ্যে রয়েছে পূর্ববাংলার সর্বহারা, পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি (লাল পতাকা), নিউ পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি ও কাদামাটি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু