আজ লজ্জ্বা এড়াতে মাঠে নামবে বাংলাদেশ

ই-বার্তা ডেস্ক।।  তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুইটি হেরে সিরিজ হার নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের। এখন শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটা শুধু আনুষ্ঠানিকতা হলেও হোয়াইট ওয়াশের লজ্জা থেকে বাঁচতে চাইবে টাইগাররা। 

শেষ ম্যাচটা জিতে কিছুটা সম্মান রক্ষা করার একটা চেষ্টা থাকবে। দলের ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, দেশের দর্শকদের জন্য হলেও এই ম্যাচটা জিততে চান তারা। আজ বাংলাদেশ সময় দুপুর ৩টা থেকে শুরু হবে সিরিজের শেষ এই ম্যাচটি।

এশিয়ার কন্ডিশনে অনেকদিন হলো বাংলাদেশ কোনো দলের বিপক্ষে হোয়াইট ওয়াশ হয়নি। এই ম্যাচটা বাংলাদেশের জন্য সেই অর্থে চ্যালেঞ্জের একটা ব্যাপার। অন্তত হোয়াইট ওয়াশ এড়ানোর জন্য লড়তে হবে বাংলাদেশকে।

এই ম্যাচে বাংলাদেশের লক্ষ্যটা বলতে গিয়ে অধিনায়ক তামিম বলেন, ‘হয়তোবা এই সিরিজে আমরা হেরে গেছি। তাই শেষ ম্যাচে জিতলে অন্তত একটু প্রমাণ করতে পারি যে, আমরা প্রথম দুই ম্যাচে যেভাবে চিন্তা করেছিলাম সেভাবে খেলতে পারিনি। তবে আমরা যদি এই ম্যাচটি জিততে পারি ভালো ক্রিকেট খেলে, নিজের স্যাটিসফ্যাকশনের জন্য হলেও এটা গুরুত্বপূর্ণ। অনেক মানুষ আমাদের খেলা দেখছে। তারা আমাদের কাছে প্রত্যাশা করছে, তাদের জন্য হলেও ভালো খেলতে হবে।’ 

এই শেষ ম্যাচটিও খেলা হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। ফলে কন্ডিশনের কোনো পরিবর্তন আসছে না। আগের মতোই প্রথম ইনিংসে উইকেট ব্যাটিং সহায়ক থাকবে।

বাংলাদেশ একাদশে কোনো পরিবর্তন আসবে কি না—সেটি নিশ্চিত নয়। তবে গুঞ্জন আছে যে, এই ম্যাচে জায়গা পেতে পারেন এনামুল হক বিজয় ও তাসকিন আহমেদ। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু