আটকের ৩ ঘন্টা পর ‘বন্দুকযুদ্ধে’ যুবদল নেতা নিহত

ই-বার্তা ডেস্ক।।  কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মোহাম্মদ ইব্রাহিম (৩২) নামে স্থানীয় এক যুবদল নেতা নিহত হয়েছেন।  শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ঝাউবন এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত ইব্রাহিম শাহপরীর দ্বীপ মিস্ত্রি পাড়া এলাকার নুরুল আমিন ওরফে বল্লার ছেলে।  তিনি শাহপরীর দ্বীপ সাংগঠনিক ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উপ-পরিদর্শক (এসআই) দীপক বিশ্বাস সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ ‘বহু মামলার’ পলাতক আসামি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী ইব্রাহিমকে শাহপরীর দ্বীপ কোনার পাড়া হতে গ্রেপ্তার করেন।

ওসির বলেন, ইব্রাহিমের দেওয়া তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে অভিযানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ইব্রাহিমের সহযোগী অস্ত্রধারী ইয়াবা ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে।  এসময় পুলিশ নিজেদের জীবন ও সরকারি সম্পত্তি রক্ষার্থে ৩৮ রাউন্ড পাল্টা গুলিবর্ষণ করে।

একপর্যায়ে আটককৃত ইব্রাহিম গুলিবিদ্ধ হয়। গোলাগুলির শব্দ শুনে ঘটনাস্থলে স্থানীয় লোকজন এগিয়ে আসতে থাকলে অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা গুলি করতে করতে দ্রুত পালিয়ে যায়।

তিনি জানান, ঘটনাস্থলের আশপাশের এলাকায় তল্লাশি করে হামলাকারীদের বিক্ষিপ্তভাবে ফেলে যাওয়া ৩টি এলজি, ১১ রাউন্ড শটগানের তাজা কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা এবং ৫ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

তিনি বলেন, গুলিবিদ্ধ ইব্রাহিমকে পৌনে ১২টার দিকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করলে সেখানে তার মৃত্যু হয়।  তার লাশ সেখানকার মর্গে রয়েছে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু