আদালতে রডমিস্ত্রি থেকে কোটিপতি হওয়ার গল্প শোনালেন মাসুদ

ই-বার্তা ডেস্ক।।  মাত্র পাঁচ বছরেই রডমিস্ত্রির সহকারী থেকে কোটিপতি হওয়ার গল্প শোনালেন ফেনীর ইয়াবা ও হেরোইন ব্যবসায়ী মো. মাসুদ (৩২)।  আদালতে কোটিপতি হওয়ার পেছনের কারন শোনলেন তিনি।

ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিমে মো. মাসুদ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে গিয়ে জানান, ফেনী শহরের পূর্ব উকিলপাড়ায় ৭০ লাখ টাকা দিয়ে জমি কিনে পাঁচতলা ভিত্তির দোতলাবাড়ি করেছেন।  গড়ে তুলেছেন মাদক বিক্রির কারখানা।  মাসুদকে গত ২০ জানুয়ারি মাদকদ্রব্য অধিদপ্তরের সহযোগিতায় ফেনীস্থ র‌্যাব-৭ সদস্যরা সদর উপজেলার মাইজবাড়িয়া গ্রাম থেকে গ্রেপ্তার করেন।

মাসুদ বলেন, আমার বাড়ি নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জে।  প্রথমে রডমিস্ত্রির সহকারী হিসেবে কাজ করেছি।  ফেনী শহরের মাস্টারপাড়ার ব্রাহ্মণপুকুরপাড়ে আড্ডা দিতেন তিনি।  সেখানে আহাদ নামে এক মাদক ব্যবসায়ীর সঙ্গে পরিচিত হয়ে ইয়াবা ব্যবসায় জড়িয়ে পড়েন তিনি। 

তিনি বলেন, ব্রাহ্মণপুকুরপাড়ে আহাদ তাকে ইয়াবা বিক্রির প্রস্তাব দিলে তিনি প্রস্তাব গ্রহণ করে ইয়াবা বিক্রি শুরু করেন।  এভাবে একপর্যায়ে টেকনাফের ইয়াবা ব্যবসায়ী আবদুর রহিমের সঙ্গে পরিচয় হয় তার।

ফেনীর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল্লাহ জাহিদ বলেন, গত ২০১৮ সালের ১৬ এপ্রিল ফেনী শহরের পূর্ব উকিলপাড়ার একটি বাসা থেকে টাস্কফোর্সের সদস্যরা অভিযান চালিয়ে পারভীন বেগম নামে একজন নারীকে গ্রেপ্তার করে।  তার বাসা থেকে এক কেজি ৪০০ গ্রাম হেরোইন, ২৫ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। 

পারভীন বেগম মাদক পাচারে জড়িত মো. মাসুদ, আরিফ ও সাকিবের নাম প্রকাশ করেন।  পলাতক থাকা মাসুদকে গ্রেপ্তারের করে গত ২১ জানুয়ারি আদালতে পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।  আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।  সেখানে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু