আদালত প্রঙ্গনে সম্রাটের মুক্তি চেয়ে সমর্থকদের বিক্ষোভ

ই-বার্তা ডেস্ক।।  গ্রেফতার যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে ঢাকা মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করা হয়েছে। তার মুক্তির দাবিতে আদালতের সামনে বিক্ষোভ করছেন তার সমর্থকরা। 

মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে সিএমএম আদালত প্রাঙ্গণের ভেতরে থেকে বিক্ষোভরত সম্রাটের সমর্থকদের পুলিশ বের করে দেয়। আদালতের প্রধান ফটক আটকে দেয়। পরে সম্রাটের সমর্থকরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে রায়সাহেব বাজার মোড় পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছেন।

জানা গেছে, সম্রাটকে আদালতে আনার খবরে যুবলীগের কয়েকশ’ নেতা-কর্মী সকাল থেকেই পুরান ঢাকার আদালত পাড়ায় ভিড় করেন। আদালতের ফটকের বাইরে ও জনসন রোডে জটলা করে তারা স্লোগান তোলেন- ‘সম্রাট ভাইয়ের মুক্তি চাই’, ‘ষড়যন্ত্রকারীদের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও—।

২০ দিনের রিমান্ডে নেয়ার জন্য সম্রাটকে আজ আদালতে হাজির করা হবে এমন খবরে বেলা সাড়ে ১১টার দিকে রায়সাহেব বাজার থেকে ঢাকার সিএমএম আদালতের গেট পর্যন্ত অবস্থান নেন ঢাকার যুবলীগের নেতাকর্মীরা। এদের মধ্যে প্রায় সবাই ক্যাসিনো সম্রাটের সুবিধাভোগী। দুপুর পৌনে ১২টায় সম্রাটকে পুলিশ ভ্যানে করে আদালতে হাজির করা হয়। এসময় তারা জোরে জোরে স্লোগান দিতে থাকে। তারা সম্রাটের মু্ক্তি চেয়ে বিক্ষোভ করেন। পরে পুলিশ এসে বিক্ষোভকারীদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু