আন্তর্জাতিক ভাবে ক্যাটরিনা জনপ্রিয়তা বেশি

ই-বার্তা ।।  বলিউড সেনসেশন ক্যাটরিনা কাইফ এখনো দেশি গার্ল হতে পারেননি!  আবার কেউ ‘দেশি গার্ল’ ছবির কথা ভেবে ভুল করবেন না যেন। ভারতীয়দের তেমন মন জয় করতে পারেন নি ক্যাট। তাইতো দেশর চেয়ে বিদেশেই তাঁর কদর বেশি। আন্তর্জাতিক পর্যায়ে এখন সবচেয়ে জনপ্রিয় তারকা ক্যাটরিনা।

আনুশকা শর্মা, আলিয়া ভাট, করিনা কাপুর ও কাজলকে পেছনে ফেলে বিদেশে জনপ্রিয়তায় এক নম্বরে রয়েছেন ক্যাট। সম্প্রতি এক জরিপে এই তথ্য উঠে এসেছে। ভারতে তাঁর অভিনয় দক্ষতা নিয়ে হাসাহাসি করা হলেও ভিনদেশীদের মন ঠিকই জয় করেছেন এই অভিনেত্রী।


ভারতের বাইরে বসবাস করা মানুষ পর্দায় সবচেয়ে বেশি কাকে দেখতে পছন্দ করেন, তাঁর ওপর এই জরিপ চালানো হয়। তাতে দেখা যায়, পঞ্জাবি ছবি বিদেশে অত্যন্ত জনপ্রিয় এবং দলজিৎ দোসাঞ্জ বিদেশে সবথেকে জনপ্রিয় পঞ্জাবি অভিনেতা। অস্ট্রেলিয়ায় সবচেয়ে বেশি দেখা হয় পঞ্জাবি ছবি। এরপর দেখা হয় আমেরিকা, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, পাকিস্তান ও কানাডা-তে। এছাড়া আমেরিকার প্রবাসিরা তামিল ছবি যথেষ্ট পছন্দ করেন।

গতবছর ওই জরিপ চালানো হয় পঞ্জাবি, তেলুগু, তামিল, কন্নড় ও মালয়ালম ছবির ওপর। এবারের জরিপে ভোজপুরি, মরাঠি ছবির পাশাপাশি বাংলা ছবিও রয়েছে। ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আমেরিকা, সিঙ্গাপুরসহ বেশ কয়েকটি দেশের চার কোটি দর্শকের ওপর এই জরিপ চালানো হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সূত্র/banglainsider