আন্দোলন করে খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়ঃ হানিফ

ই- বার্তা ডেস্ক।।  ওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ মন্তব্য করেছেন যে, আন্দোলন করে খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। কারণ আপনাদের আন্দোলনের দৌড় এ দেশের মানুষ জানে।

আজ সোমবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে ‘ভবনের কর্মদক্ষতাভিত্তিক অগ্নি সুরক্ষা : বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 মাহবুব-উল আলম হানিফ বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলেন, আপনাদের অনেক বিজ্ঞ আইনজীবী আছেন যারা অপরের সম্পত্তি দখল করে ভোগ করেছেন, তাদের বলেন। তারা আইনি লড়াইয়ের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে আনুক।

মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের জবাবে হানিফ বলেন, সবকিছুতে আপনারা রাজনীতি খোঁজেন। বনানীর এফআর টাওয়ারে আগুন লাগে, সেখানেও আপনারা সরকারের ব্যর্থতা খোঁজেন। বলা হচ্ছে, আগুন নেভানোর জন্য আধুনিক যন্ত্রপাতি কেনা হয়নি।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়টি কেন এল জানি না। তবে আবেদন করলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভেবে দেখতে পারে। বেগম খালেদা জিয়ার মামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করা হয়। অথচ তাদের পেয়ারের লোক ব্যারিস্টার মঈনুল যখন আইন উপদেষ্টা ছিলেন তখন তিনি এ মামলা করেছেন। যিনি বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করেছেন তার সঙ্গে বিএনপির সখ্য ঠিকই আছে।

বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হোসেন মনসুর।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপ-কমিটির সদস্য সচিব, আইইবি’র সভাপতি আবদুস সবুর। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ড. মুনাজ আহমেদ নূর। অন্যান্যের মধ্যে রাজউকের সাবেক চেয়ারম্যান প্রকৌশলী নুরুল হুদা ও ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান বক্তব্য রাখেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম