আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে থাকার ঘোষণা ওয়াইসির

ই-বার্তা ডেস্ক।।  জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসী হামলায় নিন্দা জানিয়ে আক্রান্ত শিক্ষার্থীদের পাশে থাকার কথা বলেছেন ভারতের পার্লামেন্ট সদস্য আসাদউদ্দিন ওয়াইসি।  

এক টুইটার পোস্টে তিনি বলেন, প্রতিবাদী ছাত্রদের কণ্ঠ যারা শুনতে চায় না, এই জঘন্য কাজ তারাই করেছে। শিক্ষার্থীরা সাহস করে প্রতিবাদ জানিয়েছেন, তার শাস্তি দিতেই এই নৃশংস হামলা! এটা এতটাই ঘৃণ্য হামলা, যে দুজন অসহায় কেন্দ্রীয় মন্ত্রী বাধ্য হয়েছেন বিরোধিতা করে টুইট করতে।

তিনি বলেন, মোদি সরকার জবাব দিক, সন্ত্রাসীদের শায়েস্তা করতে পুলিশ কেন সক্রিয় হয়নি?

প্রশ্ন তুলে হায়দরাবাদের এই এমপি আরও বলেন, আমি ও আমার দল জেএনইউর শিক্ষার্থীদের পাশে আছি। তাদের প্রতিবাদী কণ্ঠকে কে ভয় পাচ্ছে?

ভারতে নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে সরব জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে মুখোশ পরে লোহার রড, ভারী হাতুড়ি ও পাথর নিয়ে হামলা চালিয়েছে একদল যুবক।

রোববার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টা থেকে পরবর্তী তিন ঘণ্টা ধরে চলা এই হামলায় বিশ্ববিদ্যালয়টির ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষ ও শিক্ষার্থী-শিক্ষকসহ অন্তত ৩৪ জন আহত হয়েছেন। শিক্ষক-শিক্ষার্থীসহ আহত ৩৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই হামলার জন্য বিজেপি সমর্থিত ছাত্র সংগঠন অখিল ভারত বিদ্যার্থী পরিষদকে (এবিভিপি) দায়ী করেছেন শিক্ষার্থীরা।

তবে সংঘ পরিবারের ছাত্র সংগঠনটি এই অভিযোগ অস্বীকার করে উল্টো দাবি করছে, ঐশী ঘোষদের বাম ছাত্র সংগঠনগুলোই হোস্টেলে এবিভিপির উপর তাণ্ডব চালিয়েছে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু