আপনারা ধরা পড়ে গেছেন, মানুষকে চিরদিন বোকা বানানো যায় নাঃ খসরু

ই-বার্তা ডেস্ক।।  আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, চোরের দশদিন গৃহস্থের একদিন।  আপনারা ধরা পড়ে গেছেন।  আপনাদের আচার-আচরণে, কথা-বার্তায়, বক্তব্যে এবং রাষ্ট্রের গুরুত্বপূর্ণ বিষয়গুলো তার প্রতিফলন দেখতে পেরেছি।   

শনিবার বিকালে ‘বেগম খালেদা জিয়ার মুক্তি, দেশবিরোধী অবৈধ চুক্তি বাতিল ও বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে’ আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, আপনারা ধরা খেয়ে গেছেন। মানুষকে একবার দুইবার বোকা বানানো যায়। চিরদিন বোকা বানানো যায় না। আপনাদের ভেতর ভয় কাজ করেছে। আপনারা অন্যায় করেছেন। বাংলাদেশের মানুষের সঙ্গে অবিচার করেছেন। আপনাদের মন দুর্বল হয়ে গেছে। গণতন্ত্রের ‘মা’ বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে আপনার পার পেয়ে যাবেন, সে পার পাওয়ার কোনো সুযোগ নেই। বিশ্বের কোনো স্বৈরাচারী শাসকের পরিণাম ভালো হয়নি। আপনাদেরও হবে না। 

সমাবেশে আসামের বিশ লাখ মানুষের নাগরিকত্ব প্রসঙ্গে আমির খসরু বলেন, প্রায় ২০ লাখ মানুষ নাগরিক পুঞ্জি থেকে বাদ পড়েছে। আমাদের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনায় ভারতের পক্ষ থেকে বলা হল, আপনারা চিন্তা করবেন না। এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়। কথা-বার্তার মধ্যে বলল। কিন্তু যখন যৌথ বিবৃতি দিয়েছে, সেই যৌথ বিবৃতিতে সেটা আর নেই। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু