‘আপনার মাঝে আমার মাকে খুঁজে পাই’

ই-বার্তা ডেস্ক ।।   প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাঝে নিজের মায়ের প্রতিচ্ছবি খুঁজে পান বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) ও কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুর। গণভবনে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার মাঝে আমি আমার মায়ের প্রতিচ্ছবি খুঁজে পাই।’ এ সময় প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করেন নুর। পরে প্রধানমন্ত্রী তাকে পাশে বসান।

আজ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিকেল সাড়ে পাঁচটার দিকে তিনি বক্তব্যে এসব কথা বলেন। নূরুল হক নূর তার বক্তব্যে প্রধানমন্ত্রীর সহযোগিতা নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসন সমস্যা সমাধানের দাবি জানান।

এদিকে শনিবার বেলা ২টা থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আসতে শুরু করেন ডাকসু ও হল সংসদের নির্বাচিতরা। বিশ্ববিদ্যালয়ের ১১টি বাসে তারা গণভবনে পৌঁছান। সবার শেষে বেলা ৩টার দিকে একটি প্রাইভেটকারে গণভবনে পৌঁছান ডাকসু ভিপি নুরুল হক নুর। ওই গাড়িতে ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেনও ছিলেন।

গত ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

ই-বার্তা / শাহাদাত ছৈয়াল