আফগানদের হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ই-বার্তা ডেস্ক।। আফগানিস্তানকে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠে গেছে বাংলাদেশ ইমার্জিং দল। টস হেরে আগে ব্যাট করতে নেমে আফগানিস্তান ৯ উইকেট হারিয়ে ২২৮ রান তোলে। জবাবে সৌম্য-শান্তর অর্ধশতকে ৭ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে বাংলাদেশ।

আফগানিস্তানের দেয়া ২২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুণ সূচনা এনে দারুণ ফর্মে থাকা সৌম্য সরকার। দলীয় ২৬ রানের মাথায় মোহাম্মদ নাঈম ফিরে গেলে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সঙ্গে ১০৭ রানের জুটি গড়ে বাংলাদেশকে জয়ের ভিত গড়ে দেন।

অর্ধশতক তুলে নেন সৌম্য ও শান্ত। দলীয় ১৩৩ রানের মাথায় ৫৯ বলে ৬১ রান করে ফিরে যান সৌম্য সরকার। এর কিছুক্ষণ পরই সাজঘরে ফেরেন শান্তও। ৬৮ বলে তার ব্যাট থেকে আসে ৫৯ রান।

তবে এরপর দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নেন দুই তরুণ ইয়াসির আলী ও আফিস হোসেন ধ্রুব। ইয়াসিরের ৩৮ ও আফিফের ৪৫ রানের উপর ভর করে ৩৯.৫ ওভারে ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ। আফগানিস্তানের আবদুল ওয়াসি নেন ২ উইকেট।

বাংলাদেশ ইমার্জিং একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, ইয়াসির আলি চৌধুরি, আফিফ হোসেন, জাকির হাসান, সৌম্য সরকার, তানভির ইসলাম, হাসান মাহমুদ, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন,মেহেদি হাসান।