আফগানিস্তান’কে হারিয়ে সমতায় ফিরলো আয়ারল্যান্ড

ই-বার্তা ডেস্ক।। প্রথম ওয়ানডে হারলেও দ্বিতীয় ওয়ানডেতে ঘুরে দাড়িয়েছে আয়ারল্যান্ড।অ্যান্ডি বালবিরনির সেঞ্চুরিতে আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেটে জয় পেয়েছে তারা। তবে বালবিরনির সেঞ্চুরির কারণে বিফলে গেল নজিবুল্লাহ জাদরানের মেইডেন সেঞ্চুরি।

এই জয়ে সিরিজে ১-১ সমতায় ফিরল আইরিশরা।

মঙ্গলবার আফগানিস্তানের ভাড়া করা হোম ভেন্যু ভারতের দেরাদুনে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় খেলায় প্রথমে ব্যাট করে আফগানিস্তান। নিজেদের হোম ভেন্যু দেরাদুনে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই উইকেট হারাতে থাকে আফগানিস্তান।

ইনিংসের শেষ বল পর্যন্ত লড়াই করে ৯৮ বলে পাঁচটি চার ও সমান ছক্কায় অপরাজিত ১০৪ রান করেন নজিবুল্লাহ জাদরা। তার সেঞ্চুরির ম্যাচ ৮ উইকেট হারিয়ে ২৫৬ রান সংগ্রহ করে আফগানিস্তান।

টার্গেট তাড়া করতে নেমে ২৯ রানে ৩ উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যাওয়া আয়ারল্যান্ড, ৭৩ রানে হারায় চতুর্থ ব্যাটসম্যানকে। পঞ্চম উইকেটে জর্জ ডকরেলকে সঙ্গে নিয়ে ১৪৩ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান অ্যান্ডি বালবিরনি। ৭৭ বলে ৫৪ রান করে ফেরেন ডকরেল। ১৩৬ বলে আটটি ছক্কা ও আটটি চারের সাহায্যে ক্যারিয়ার সেরা ১৪৫ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন বালবিরনি।

ই-বার্তা/ মাহারুশ হাসান