আফরান নিশো রাজাকারের চরিত্রে !

ই-বার্তা।।  নাটকে ব্যস্ত অভিনেতা আফরান নিশো। নিরীক্ষাধর্মী কাজে যাকে মাঝেমধ্যেই দেখতে পাওয়া যায়। বেশিরভাগ টিভি পর্দার অভিনেতা-অভিনেত্রীরা যখন নাটকের সংখ্যা গুনতে ব্যস্ত, নিশো তখন নাটকের মান বিচারে ব্যস্ত থাকেন। যার কারণেই তিনি সব সময় ব্যতিক্রম হিসেবে থাকেন।

আর প্রায়ই জনপ্রিয় এই অভিনেতাকে ভিন্ন ধরনের ‘লুক’ নিয়ে অভিনয় করতে দেখা যায়। এরই ধারাবাহিকতায় নিশো অভিনয় করেছেন, বিজয় দিবসের বিশেষ নাটক ‘সমর্পণ’ এ। পরিচালনা করেছেন কৌশিক শংকর দাশ। বাংলাদেশের চিরাচরিত একটি গ্রামে তখনও মুক্তিযুদ্ধের আচঁ এসে পড়েনি। তবে এলাকার সবাই জেনে গেছে যে দেশে একটি যুদ্ধ শুরু হয়েছে। কিছু উদ্বাস্তু লোকজন গ্রামের উপর দিয়ে ভারতে চলে যাচ্ছে। এই গ্রামের কিছু হিন্দু পরিবারও চলে গেছে অনেক আগেই।

চারদিকের যুদ্ধের খবর শুনে সবাই যখন উদ্বিগ্ন-তখন ফোরকান সবাইকে আশ্বস্ত করে- তাদের গ্রামে মিলিটারি ঢুকবে না, ঢুকলেও কারো কোনো ক্ষতি হবে না কিন্তু যদি সবাই তার কথা শোনে। গ্রামের লোকদের নিয়ে মিটিং করে ফোরকান বোঝানের চেষ্টা করে।যারা মুসলমান তাদের অন্তত কোনো ভয় নেই। গ্রামবাসী ভীতু মন নিয়ে কিছুটা আশ্বস্ত হয়। এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প।

‘সমর্পণ’ নাটকে আফরান নিশো ছাড়াও নাদিয়া নদী, রিমি করিমসহ আরও অনেকেই অভিনয় করেছেন। রচনা করেছেন মনসুর রহমান চঞ্চল। এতে নিশো অভিনয় করেছেন ফোরকান চরিত্রে।

নির্মাতা কৌশিক শংকর দাশ জানান, নিশো এই প্রথম একজন রাজাকারের চরিত্রে অভিনয় করেছেন। নাটকটি ১৬ ডিসেম্বর রাত ৮ টায় প্রচার হবে আরটিভিতে প্রচার হবে।