আফিফকে প্রধানমন্ত্রীর ফোন

ই-বার্তা ডেস্ক।।  সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহর ব্যর্থতার দিনে সাফল্যের আলো জ্বালালেন আফিফ হোসেন। আট নম্বরে নেমে দারুণ ব্যাটিংয়ে ঢেকে দিলেন সকল অনিশ্চয়তা। তার সাহসী ব্যাটিংয়ে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।  

২৬ বলে আট চার ও এক ছক্কায় ৫২ রান করে ম্যাচ সেরার পুরস্কার জেতা আফিফের পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। ম্যাচ শেষে প্রধানমন্ত্রীর কাছ থেকে অভিনন্দন পেয়েছেন তরুণ এই ক্রিকেটার।

ম্যাচ সেরার পুরস্কার জিতে সংবাদ সম্মেলনে আসেন আফিফ। প্রধানমন্ত্রীর সঙ্গে কী কথা হলো এমন প্রশ্নের জবাবে আফিফ বলেন, “উনি আমাকে অভিনন্দন জানিয়েছেন। ম্যাচ জেতায় পুরো দলকে শুভেচ্ছা জানিয়েছেন।”

প্রধানমন্ত্রী ম্যাচটির খোঁজ খবর রাখছিলেন বলে জানালেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন, “ম্যাচের কঠিন মুহূর্তে প্রধানমন্ত্রী দোয়া পড়েছেন, বাংলাদেশ যেন ম্যাচটি জিততে পারে। ম্যাচ শেষ হওয়ার পর ফোনে ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন।”

পাপন বলেন, “আফিফের খেলা দেখে উনি বললেন-ও আগে নামে নাই কেন? একে তো আগে দেখিনি। আমি বললাম, আপা ও তুলনামূলকভাবে একদম নতুন। এসেছে মাত্র, ১৯ বছর বয়স। ওর আসলে পাঁচে খেলার কথা ছিল। যাই হোক যেখানে খেলেছে সেটা বড় কথা না। ভালো খেলেছে। উনি বললেন-ভালো খেলেছে, ওর খেলা দেখেছি।” 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু