আফিফ-মোসাদ্দেকে মুগ্ধ সাকিব

ই-বার্তা ডেস্ক।।  ঘরের মাঠে আফগানদের বিপক্ষে টেস্ট হার। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচেও একটা সময় ৬০ রানে ৬ উইকেট হারিয়ে পরাজয় শঙ্কায় ছিল টাইগাররা। ঠিক তখনই বিপদের কাণ্ডারি হয়ে ঝড়ো ব্যাটিং নিয়ে হাজির হন আফিফ।  আর তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন মোসাদ্দেক।  তাই জয়ের পর দুজনকেই ধন্যবাদ জানিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান ।    

গতকাল শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে রোমাঞ্চকর লড়াইয়ে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারায় সাকিব বাহিনী। এই জয়ে সবচেয়ে বড় অবদান রাখেন আফিফ হোসেন। কারণ ২৬ বলে ৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার আরেক সঙ্গী মোসাদ্দেকেরও ভূমিকা রয়েছে। দলের বিপর্যয় সময়ে তিনি করেন ২৪ বলে ৩০ রান। আর তাদের পার্টনারশিপে ম্যাচের ভাগ্য ফিরে টাইগারদের দিকে।

তাই ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই দুই তরুণ ব্যাটসম্যানকে নিয়ে অধিনায়ক সাকিব বললেন, “আফিফ যেভাবে খেলেছে তাতে খুশি। আর সাথে মোসাদ্দেক দারুণ সাপোর্ট দিয়েছে। আশা করি, ওরা এটা ধরে রাখতে পারবে। আশা করি, আমাদের টপ অর্ডারও ছন্দে ফিরবে। আফগানিস্তান আরেকটি কঠিন প্রতিপক্ষ। ওদের বিপক্ষে আমাদের সেরাটা দিতে হবে।” 

তিনি আরও বলেন, “আমরা একটা জয়ের অপেক্ষায় ছিলাম, এখান থেকে আত্মবিশ্বাস নিতে পারি। কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া একটি দল সহজ জয়ের চেয়ে এই ধরনের জয় থেকে অনেক বেশি আত্মবিশ্বাস পেতে পারে। আশা করি, এই মোমেন্টাম আমরা পরের ম্যাচে বয়ে নিয়ে যেতে পারব।” 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু