‘আবরারের বাবা-মাকে অবরুদ্ধ করে রাখা হয়েছিল’

ই- বার্তা ডেস্ক।।   ডাকসুর সাবেক ভিপি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান অভিযোগ করেছেন যে, আওয়ামী লীগের নেতাকর্মীরা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারের সসদ্যদের অবরুদ্ধ করে রেখেছিল ।

তিনি বলেন, দেশে গণতন্ত্র অবরুদ্ধ, বাক্স্বাধীনতা নেই। একের পর এক মেধাবীদের খুঁজে খুঁজে হত্যা করা হচ্ছে। হত্যার প্রতিবাদও করা যাবে না। বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ যেন কেউ না করতে পারে সেজন্য তার বাবা-মাকে অবরুদ্ধ করে রাখা হয়েছিল।

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে সাবেক ডাকসু নেতাদের ব্যানারে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন আমান।

সরকার জনগণের নিরাপত্তা দিতে পারছে না মন্তব্য করে আমানউল্লাহ আমান বলেন, ‘সরকার ছাত্রের অধিকারও দিতে পারছে না। এর কারণ, এ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। জনগণের ভোটে নির্বাচিত হলে অবশ্যই তারা জনগণের প্রতি খেয়াল রাখত। বিনা ভোটের সরকার, তাই জনগণের চিন্তা না করে পকেট ভারী করছে।’

তিনি বলেন, ‘আমরা ফাহাদের বাড়িতে তার বাবা-মার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। কুষ্টিয়া লালন শাহ সেতু পার হতে না হতেই শতশত পুলিশ-ডিবি এসে বলল, সেখানে যাওয়া যাবে না। নিরাপত্তাজনিত সমস্যার কারণে যেতে দেয়া হবে না, যেতে দেয়া হলো না। এর পরদিন দেখলাম, হানিফ সাহেব প্রধানমন্ত্রীর কাছে ফাহাদের বাবা-মাকে নিয়ে গেলেন। বুঝতে আর বাকি নেই আওয়ামী লীগ ফাহাদের বাবা-মাকে অবরুদ্ধ করে রেখেছিল। তাদের উদ্দেশ্যে ছিল কেউ যাতে তাদের সঙ্গে দেখা করতে না পারে, এ জঘন্যতম হত্যার প্রতিবাদ করতে যেন না পারে।’