আবরার হত্যাকাণ্ডে ছাত্রলীগের শোক মিছিল

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করার প্রতিবাদে শোক র‌্যালি করেছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় লেকচার থিয়েটার ভবনের সামনে শোক র‌্যালিতে অংশ নিয়ে এ হত্যাকাণ্ডের বিচার দ্রুততম সময়ের মধ্যে শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

আবরার হত্যার ঘটনায় ছাত্রলীগের বুয়েট শাখার সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১১ নেতাকর্মীকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে প্রশ্নের উত্তরে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘এ হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের শাস্তির ব্যবস্থা করতে হবে। শেখ হাসিনা ঘটনা শোনার সঙ্গে সঙ্গে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছেন। আমরা আশাবাদী এ হত্যাকাণ্ডের বিচার দ্রুততম সময়ের মধ্যে শেষ হবে।’

হত্যাকাণ্ডে জড়িতদের শুধু বহিষ্কার করে দায় এড়ানো যায় কিনা- এমন প্রশ্নের উত্তরে ছাত্রলীগ ভারপ্রাপ্ত সভাপতি বলেন, আমাদের সংগঠনের একটি গঠনতন্ত্র আছে, সেটা অনুযায়ী সর্বোচ্চ সাংগঠনিক ব্যবস্থা নিতে পারি। আইনশৃঙ্খলার কাজ তো আমরা করতে পারবো না। দেশের যে প্রচলিত আইন আছে সেই অনুযায়ী অলরেডি গ্রেফতার হয়ে গেছে সবাই।

শোক র‌্যালিতে ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেন।