আবরার হত্যার তদন্ত শেষ পর্যায়ে, নভেম্বরে চার্জশিট দাখিল

ই-বার্তা ডেস্ক।।  বুয়েট ছাত্র আবরার ফাহাদকে নির্মমভাবে হত্যার ঘটনায় করা মামলার তদন্ত শেষ পর্যায়ে বলে জানিয়েছে পুলিশ।  নভেম্বরের প্রথম সপ্তাহে আদালতে এ মামলার চার্জশিট দাখিল করার কথাও জানায় পুলিশ।   

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন আজ বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

আব্দুল বাতেন জানান, ‘এরই মধ্যে আবরার হত্যার ঘটনায় করা মামলার তদন্ত শেষ পর্যায়ে।’

তিনি বলেন, ‘বুয়েটে আবরার ফাহাদকে নৃশংসভাবে হত্যার ঘটনায় আমরা নভেম্বরের প্রথম সপ্তাহে অভিযোগপত্র দেওয়ার কথা বলেছিলাম। এ লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। আমাদের তদন্ত কাজ প্রায় সম্পন্ন, নির্ধারিত সময়ের মধ্যেই আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হবে।’ 

হত্যাকাণ্ডের মোটিভের বিষয়ে তিনি বলেন, ‘মোটিভ যাই থাকুক, কাউকে হত্যা করার অধিকার কারও নেই। আমরা এখন পর্যন্ত যা পেয়েছি, শিবির সন্দেহে আবরার ফাহাদকে মারধর করা হয়েছিল।’

গত ৬ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হলের একটি কক্ষে বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যা করে ছাত্রলীগের কতিপয় নেতা-কর্মী।

আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন। চাঞ্চল্যকর এই হত্যা মামলায় গ্রেপ্তার ২১ জনের মধ্যে সাতজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু