আবরার হত্যায় ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা

ই-বার্তা ডেস্ক।।  বুয়েট ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা করেছে তার বাব। আসামিদের মধ্যে যে নয়জনকে পুলিশ এ ঘটনায় গ্রেপ্তার করেছে তাদের সবার নাম রয়েছে।  

ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগের উপকমিশনার মুনতাসিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত নয়জন হলেন- বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, সহসভাপতি মুহতাসিম ফুয়াদ, তথ্য গবেষণা সম্পাদক অনিক সরকার, ক্রীড়া সম্পাদক মেফতাহুল জিয়ন, উপ সমাজসেবা সম্পাদক ইফতি মোশারফ সকাল এবং যন্ত্রকৌশল বিভাগের তানভীরুল আবেদিন ইথান, রবিন, মুন্না ও জেমি রয়েছেন।

রোববার রাত ২টার দিকে বুয়েটের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত ফাহাদ গত ৫ অক্টোবর ফেসবুকে দেয়া একটি পোস্টে ভারত ও বাংলাদেশের মধ্যে সাম্প্রতিক কয়েকটি চুক্তির সমালোচনা করেন। ওই পোস্টের জের ধরে শিবিরকর্মী সন্দেহে ছাত্রলীগের কর্মীরা তাকে পিটিয়ে হত্যা করেছে বলে সহপাঠীদের বরাতে খবর প্রকাশ করেছে কয়েকটি সংবাদমাধ্যম। পুলিশ ইতিমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ৯ নেতাকে আটক করেছে। 

পুলিশ জানিয়েছে, ফাহাদের দুই কাঁধের নিচ থেকে হাতের কবজি পর্যন্ত কালসিটে ছিল। একইভাবে কোমর থেকে পায়ের গোড়ালি পর্যন্ত ছিল জখমের দাগ। ‘ভোঁতা কিছু দিয়ে’ পেটানোর ফলে অভ্যন্তরীণ রক্তক্ষরণে আবরারের মৃত্যু হয়েছে বলে ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন।

শেরে বাংলা হলের দ্বিতীয় তলার করিডরের একটি সিসিটিভি ফুটেজে আবরার ফাহাদকে চার হাত পায়ে ধরে কয়েকজন মিলে নিয়ে যেতে দেখা যায়। সেখানে যাদের দেখা গেছে, তারা সবাই হল শাখা ছাত্রলীগের জুনিয়র নেতাকর্মী বলে জানা গেছে। 

এদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রাতে এক ‘জরুরি বিজ্ঞপ্তিতে’ এ ঘটনায় থানায় একটি জিডি এবং একটি তদন্ত কমিটি করার কথা জানায়।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু