আবারও খলনায়ক সঞ্জয় দত্ত

ই-বার্তা।।  ‘নায়ক নেহি খলনায়ক হু মে।’ নায়ক হয়েও খলনায়ক ছবিতে এভাবেই নিজেকে পরিচয় করে দিয়েছেন সঞ্জয় দত্ত। বলিউডের এই নায়ককে আবার দেখা যাবে খলনায়কের ভূমিকায়।

‘অগ্নিপথ’ ছবির ‘কাঞ্চা’র মতো আবারও নতুন এক খলনায়কের ভূমিকায় হাজির হচ্ছেন তিনি। জিনিউজের খবরে প্রকাশ, যশরাজ ফিল্মসের ব্যানারে ‘শমসেরা’ ছবিতে খলনায়কের ভূমিকায় অভিনয় করবেন তিনি।

ছবিটি পরিচালনার দায়িত্বে রয়েছেন করণ মালহোত্রা। খলচরিত্রে সঞ্জয় দত্তের অভিনয় প্রসঙ্গে সম্পর্কে তিনি বলেন, ‘ছবিতে শমসেরা একটি ভয়ডরহীন ও সাহসী চরিত্র। তাই ছবির খলনায়ককে প্রতিটি ক্ষেত্রে আরো বেশি হিংস্র ও ধারালো হতে হবে। সঞ্জয় স্যার ছাড়া এ ধরনের চরিত্রে অভিনয় করার ক্ষমতা আর কাছে বলুন?’

যশরাজের সঙ্গে পরিচালক করণ মালহোত্রার তিনটি ছবির চুক্তির শেষ ছবি হতে যাচ্ছে শমসেরা। আগের দুটি ছবি ছিল অগ্নিপথ ও ব্রাদারস। ‘অগ্নিপথ’-এ কাঞ্চা চরিত্রে দুর্দান্ত অভিনয়ের কারণেই সঞ্জয়কে আবার খল চরিত্রে ভেবেছেন করণ।

ছবিতে নায়কের ভূমিকায় থাকছেন সঞ্জয় দত্তের জীবনীনির্ভর ছবি ‘সঞ্জু’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা রণবীর কাপুর। ছবিটি নিয়ে রণবীর কাপুর বলেন, ‘শমশেরা এমন ধরনের ছবি, যা আমি অনেক দিন ধরে খুঁজছিলাম। বাণিজ্যিক ধারার হিন্দি সিনেমা দেখতে দেখতে বড় হয়েছি। আমার স্পষ্ট ধারণা আছে, এ ধরনের ছবিতে নায়কের কী করণীয় থাকে। শমসেরা আমাকে সে ধারণার সবকিছু করার সুযোগ করে দেবে। তাই এটি আমার জন্য খুবই আকর্ষণীয় কাজ হতে যাচ্ছে। করণ আমাকে সবকিছু করার অনুমতি দিয়েছে। আমি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।’

কয়েক দিন আগেই ইউটিউবে মুক্তি দেওয়া হয়েছে ছবিটির মোশন পিকচার। পোস্টারে লেখা রয়েছে, ‘কারাম সে ডাকাত, ধর্ম সে আজাদ’। ছবির পোস্টার থেকে ধারণা করা যাচ্ছে, একজন ডাকাতের ভূমিকায় দেখা যেতে পারে রণবীর কাপুরকে।