আবারও পিছিয়েছে জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা মামলার তদন্ত প্রতিবেদন

ই-বার্তা ।।  আবারও পিছিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা এবং তার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার ষড়যন্ত্রের মামলার তদন্ত প্রতিবেদন ।

 

ঢাকা মহানগর হাকিম শরাফুজ্জামান আনসারীর আদালত আগামী ৪ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিলের পরবর্তী তারিখ ধার্য করেছেন।

 

বৃহস্পতিবার এ মামলার তদন্ত কর্মকর্তা ও সিনিয়র পুলিশ কমিশনার (রমনা জোন) হাসান আরাফাতের প্রতিবেদন জমা দেয়ার দিন ধার্য থাকলেও তিনি প্রতিবেদন দেননি। এর পর আদালতপরবর্তী দিন ধার্য করেন।

 

আদালতের সাধারণ নিবন্ধন (জিআর) কর্মকর্তা জালালউদ্দিন জানান, ২০১৫ সালের ৩ আগস্ট খেকে ২৮টি ধার্য তারিখ যাওয়ার পরও তদন্তকারী কর্মকর্তা হাসান আরাফাত কোনো প্রতিবেদন আদালতে দাখিল করেননি।

 

আদালতসূত্র জানায়, জাসাসের সহসভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ উল্লাহ মামুন এবং দেশে ও দেশের বাইরে অবস্থানরত বিএনপির উচ্চপর্যায়ের নেতারা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্র করছেন। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, বাংলাদেশসহ বিশ্বে যে কোনো দেশে বিএনপির উচ্চপর্যায়ের নেতারা সজীব ওয়াজেদ জয়ের জীবননাশসহ নানা ধরনের ক্ষতির ষড়যন্ত্রে লিপ্ত আছেন। এই ষড়যন্ত্র বাস্তবায়নে বিএনপির হাইকমান্ড দেশ ও দেশের বাইরে থেকে অর্থায়ন করছে।

 

২০১৫ সালের ৩ আগস্ট ডিবি পরিদর্শক ফজলুর রহমান এসব বিষয়ে রাজধানীর পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে তা মামলায় রূপান্তর হয়। ডিবির সহকারী কমিশনার হাসান আরাফাত মামলাটি তদন্ত করছেন।

এ মামলায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ও প্রবীণ সাংবাদিক শফিক রেহমান জামিনে আছেন।