আবারও রোনালদোর হ্যাটট্রিকে বড় জয় পেল পর্তুগাল

ই-বার্তা ডেস্ক।।  ক্লাব জুভেন্তাসের হয়ে সময়টা তেমন ভালো না গেলেও জাতীয় দলের হয়ে আবারও হ্যাটট্রিকের দেখা পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো।  তাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্সশিপের  বাছাইয়ে লিথুয়ানিয়াকে উড়িয়ে দিয়েছে পর্তুগাল।  

নিজেদের মাঠ এস্তাদিও দো আলগারভেতে বৃহস্পতিবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচটিতে ৬-০ গোলের জয় পায় ফের্নান্দো সান্তোসের দল। রোনালদোর তিন গোল ছাড়াও একটি করে গোলে দলের বড় জয়ে অবদান রাখেন পিৎসি, গনসালো পাসিয়েনসিয়া ও বের্নাদো সিলভা। 

বল দখলের আধিপত্যে ও আক্রমণে পুঁচকে মোনাকোকে পাত্তাই দেয়নি পর্তুগাল। খেলা শুরুর সপ্তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন রোনালদো। ২২ তম মিনিটে ফের জালের দেখা পান তিনি পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। তাতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগাল। 

২-০ গোলে এগিয়ে থেকে বিরতির পর আক্রমণে আরও ধার বাড়ায় স্বাগতিক দল। এই সময়ে আরও চারটি গোল পায় তারা। ৫২তম মিনিটে দলকে তৃতীয় গোল এনে দেন মিডফিল্ডার পিৎসি। ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার বের্নাদো সিলভার নৈপুণ্যে ৬৩তম মিনিটে পঞ্চম গোল পায় পর্তুগাল। এর দুই মিনিট পরই অতিথি দলের কফিনে শেষ পেরেক ঠুকে হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো। জাতীয় দলের জার্সিতে এটা ৩৪ বছর বয়সী রোনালদোর নবম হ্যাটট্রিক। এর মধ্যে সাতটি হ্যাটট্রিকই করেছেন ৩০ বছরের পরে। 

জাতীয় দলের জার্সিতে রোনালদোর গোল দাঁড়িয়েছে ৯৮টি। আর দুটি গোল করলেই দ্বিতীয় ফুটবলার হিসেবে একশো গোলের মাইফলক স্পর্শ করবেন জুভেন্তাস তারকা।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু