আমরা ছাত্রদের লাঠিয়াল হিসেবে গড়ে তুলতে চাই না: জি এম কাদের

ই-বার্তা ডেস্ক।। জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, দলীয় লেজুরবৃত্তির রাজনীতি পরিহার করে জাতীয় ছাত্র সমাজকে ছাত্র রাজনীতির গৌরবোজ্জ্বল দিনে ফিরিয়ে নেয়ার নেতৃত্ব দিতে হবে এবং নেতৃত্ব দেয়ার জন্য মেধা ও নেতৃত্বের গুণাবলি অর্জন করতে হবে।

সোমবার রাজধানীর বনানী কার্যালয়ে জাতীয় ছাত্র সমাজের নবনির্বাচিত কমিটির সংবর্ধনা সভায় তিনি এ কথা বলেন। জাপা চেয়ারম্যান আরও বলেন, ছাত্রদের প্রথম এবং প্রধান কাজ হলো লেখাপড়া করা এবং লেখাপড়ার পর জাতীয় প্রয়োজনে সংগঠনকে গড়ে তোলার জন্য কাজ করবে। আমরা ছাত্রদের লাঠিয়াল হিসেবে গড়ে তুলতে চাই না। জাতীয় পার্টি সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন চায়। দেশের মানুষ যখন পরিবর্তন চাচ্ছে সে পরিবর্তন করার জন্য জাতীয় ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।

জি এম কাদের আরও বলেন, তোমাদের নেতৃত্ব বিকশিত করতে হবে। সাধারণ ছাত্রদের সুখ-দুঃখ ভাগ করে নিতে হবে। তাদের দাবি-দাওয়া নিয়ে কাজ করতে হবে।
তিনি বলেন, সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছাত্রদের জন্য অনেক কাজ করে গেছেন। প্রাথমিক স্কুলের বই বিনামূল্যে বিতরণ, খণ্ডকালীন চাকরির ব্যবস্থা, জেলা পর্যায়ে স্কুল-কলেজ সরকারীকরণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুজিব ও জিয়া হল নির্মাণ, বিকল্প কর্মসংস্থান, খুলনা ও শাহজালাল বিশ্ববিদ্যালয় স্থাপনসহ অনেক কাজ করেছেন। তা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

এ সময় আরও বক্তব্য রাখেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস-চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক, জহিরুল আলম রুবেল, সাংগঠনিক সম্পাদক শাহ-ই-আজম, ছাত্রবিষয়ক সম্পাদক ইফতেখার আহসান হাসান, যুগ্ম-ছাত্রবিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু।