আমরা ধন্য যে বঙ্গবন্ধুর মতো নেতা পেয়েছিলাম : স্পিকার

ই- বার্তা ডেস্ক।।   স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মন্তব্য করেছেন যে, বঙ্গবন্ধুর মতো নেতা সব সময় আসে না। আমরা ধন্য যে তার মতো নেতা পেয়েছিলাম।

আজ শনিবার (২০ এপ্রিল) জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রচিত ‘আমার পিতা শেখ মুজিব’ অবলম্বনে ‘খোকা যখন ছোট্ট ছিলেন’ বইয়ের প্রকাশনা ও এনিমেটেড ফিল্মের প্রদর্শনী উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

ড. শিরীন শারমিন চৌধুরীজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মানবিক গুণ শিশুদের কোমল মনে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।

স্পিকার বলেন, শেখ হাসিনা রচিত ‘আমার পিতা শেখ মুজিব’ অবলম্বনে ‘খোকা যখন ছোট্ট ছিলেন’ গ্রাফিক্স বই ও এনিমেটেড ফিল্ম প্রদর্শনী বঙ্গবন্ধুকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে সহায়তা করবে। নিজ নির্বাচনী এলাকা পীরগঞ্জের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে খোকা যখন ছোট্ট ছিলেন গ্রাফিক্স বই ও এনিমেটেড ফিল্ম প্রদর্শন এবং সংসদ গ্রন্থাগারে সংরক্ষণের উদ্যোগ নেবেন বলে জানান তিনি।

দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের বুক কর্নারে এ বই ও ফিল্ম সংরক্ষণের প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, শুধু সংরক্ষণই নয়, বইগুলো পড়তে শিক্ষার্থীদের আগ্রহী করার জন্য কুইজ, বিতর্ক ও রচনা প্রতিযোগিতার আয়োজন করতে হবে।

শিরীন শারমিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আপসহীন নেতা। আজীবন অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে লড়াই করেছেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম