আমাদের অর্থনীতি ও পুঁজিবাজার একসঙ্গে গাঁথাঃ অর্থমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।।  অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, পুঁজিবাজার কত নিচে নামতে পারে আমি দেখতে চাই।  এটা আমার জন্য চ্যালেঞ্জ।  আমার ওপর বিশ্বাস রাখবেন।  বাজারের সূচক কত হবে তা আমি বলব না।  সূচক ঠিক করে দেবে অর্থনীতি। 

গতকাল (বৃহস্পতিবার) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স ঢাকা ২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। 

অর্থমন্ত্রী বলেন, আমার ওপর আপনারা বিশ্বাস করবেন।  শুধু বিশ্বাসের ওপর ভর করে বিনিয়োগ করবেন না, বুঝে শুনে বিনিয়োগ করবেন।  আমরা সবাইকে বিজয়ী করব।  এই বাজারে আমরা সবাই বন্ধু।  

আ হ ম মুস্তফা কামাল বলেন,আমাদের ওপর বিশ্বাস করে প্রচুর বিনিয়োগকারী বিনিয়োগ করেছেন। তাদের ওপর আস্থা রেখে আমি কিন্তু শেয়ার বিক্রি করতে পারিনি।  আমি কয়েক হাজার কোটি টাকা মার্কেট থেকে নিতে পারতাম।  আমি একটা শেয়ারও বিক্রি করিনি।  পরবর্তীতে সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন থেকে অনুমতি নিয়ে আমার সব শেয়ার বিক্রি করেছি। 

তিনি বলেন, শেযারবাজারে বিনিয়োগের জন্য শিক্ষা নিতে হবে।  আমাদের মধ্যে সবাই ভালো আমি বলব না।  এখানে কেউ কেউ আছে চিন্তা করে কীভাবে কত তাড়াতাড়ি বড়লোক হওয়া যায়।  এটা কিন্তু ঠিক না। 

তিনি আরো বলেন, লাভবান হতে কিছু কিছু মানুষ আছে মিথ্যা কথা বলে।  এটা না করে আমাদের সবাইকে মিলেমিশে লাভবান হতে হবে।  আমাদের অর্থনীতি ও পুঁজিবাজার একসঙ্গে গাঁথা।  একটাকে বাদ দিয়ে অন্যটাকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব না।  

ই-বার্তা/সালাউদ্দিন সাজু