আমাদের বাসায় পেঁয়াজ ছাড়াই রান্না হয়: প্রধানমন্ত্রী

গত দেড় মাস ধরে পেঁয়াজের দাম স্থিতিশীল রাখার জন্য বাণিজ্য মন্ত্রণালয় নানা উদ্যোগ নিয়েছে। জনগণকে আশ্বাসও দেওয়া হয়েছে। কিন্তু কাজের কাজ কিছু হচ্ছে না।

মঙ্গলবার গণভবনে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন। তিনি বলেন, পেঁয়াজের বাজারে অস্থিরতা বেশিদিন থাকবে না এটা সাময়িক। অলরেডি ৫৫ হাজার মেট্রিক টন পেঁয়াজ চলে এসেছে। প্রধানমন্ত্রী বলেন, পেঁয়াজ ছাড়াও কিন্তু রান্না হয়। আমাদের বাসায় পেঁয়াজ ছাড়াই রান্না হয়। পেঁয়াজ নিয়ে এত চিন্তা করার কিছু নেই। হয়তো আগে বেশি ব্যবহার হতো, এখন কম ব্যবহার হবে। দুশ্চিন্তার কিছু নেই। এ সংকট বেশিদিন থাকবে না। যারা মজুত রাখছে তাদের লোকসানই হবে।

তিনি বলেন, দেশের উন্নয়ন আওয়ামী লীগই করে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দারিদ্র্যের হার কমেছে। উন্নয়নের ছোঁয়া দেশের মানুষ পাচ্ছে। ৭৫ সালের ১৫ আগস্টের পর যে সম্মান হারিয়ে গিয়েছিল, দেশের মানুষ সেটা আবার ফিরে পেয়েছে। সরকারের মন্ত্রিসভার সদস্যদের পাশাপাশি ক্ষমতাসীন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা সংবাদ সম্মেলনে উপস্থিত আছেন। শুরুতেই প্রধানমন্ত্রী এবারের ন্যাম সম্মেলনে তার অভিজ্ঞতার কথা সাংবাদিকদের সামনে তুলে ধরেন।