আমার চেয়ে ভাল বন্ধু ভারতের নেইঃ ট্রাম্প

ই-বার্তা ডেস্ক।।  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘হোয়াইট হাউজে আমার মতো ‘ভাল বন্ধু’ প্রেসিডেন্ট ভারতবাসী এর আগে পায়নি। ভারত যেমন আমার সময়ে যুক্তরাষ্ট্রে অনেক বিনিয়োগ করেছে, ঠিক তেমনি আমরাও ভারতে প্রচুর বিনিয়োগ করেছি’।  

মার্কিন প্রেসিডেন্ট ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লক্ষ্য করে বলেন, রাষ্ট্রের কল্যাণের জন্য আপনার সঙ্গে কাজ করতে চাই। গতকাল টেক্সাসের হিউস্টনের এনআরজি ফুটবল স্টেডিয়ামে ‘হাউডি মোদি’ শীর্ষক অনুষ্ঠানে এসব কথা বলেন প্রেসিডেন্ট ট্রাম্প। 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রথমেই অর্ধলক্ষাধিক প্রবাসী ভারতীয়দের কাছে প্রেসিডেন্ট ট্রাম্পকে ‘বন্ধু’ হিসেবে পরিচয় করিয়ে দেন। তিনি প্রেসিডেন্ট ট্রাম্পকে একজন ভাল মধ্যস্ততাকারী বলে উল্লেখ করেন। নিউ ইন্ডিয়ার স্বপ্ন পূরণে ভারত আজ দিনরাত পরিশ্রম করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী মোদি বলেন, ধৈর্য্য আমাদের ভারতবাসীর পরিচয়, ২১ শতক দেশকে নতুন উচ্চতায় নিয়ে যেতে আজ ভারতের সবচেয়ে আলোচনার বিষয় ‘বিকাশ’। 

তিনি বলেন, আমি ১৩০ কোটি ভারতীয়র আদেশ নিয়ে কাজ করা এক সাধারণ মানুষ। অনুষ্ঠানে ৫০ হাজারের বেশি ভারতীয় প্রবাসীরা উপস্থিত ছিলেন।

নরেন্দ্র মোদি দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর এই প্রথম যুক্তরাষ্ট্রের মাটিতে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে একই মঞ্চে অংশ নেন। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু