আমিরের হাজার কোটি রুপির ছবি ‘মহাভারত’

ই-বার্তা ।।  হাজার কোটি রুপি বাজেটের চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন মিস্টার পারফেকশনিস্ট আমির খান। ‘মহাভারত’ নামে এই চলচ্চিত্রটির কয়েকটি সিরিজ হবে। সব কিছু ঠিক থাকলে এটিই হবে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে বড় বাজেটের ছবি।


ভারতের চলচ্চিত্র সমালোচক রমেশ বালা এক টুইট বার্তায় জানিয়েছেন, বড় বাজেটের এই ছবিতে অর্থায়ন করবে ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির রিলায়েন্স গ্রুপ। ছবির মোট খরচ এক হাজার কোটি রুপির বেশি ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

 

আমির এর আগে বহুবার বিভিন্ন সাক্ষাৎকারে বলেছেন, ‘মহাভারত’ আমার ড্রিম প্রজেক্ট। তবে তা শুরু করতে ভয় পাচ্ছি। সম্ভবত এই ছবি করতেই জীবনের ১৫ থকে ২০ বছর চলে যাবে। আমার পছন্দের চরিত্র ‘কর্ণ’। তবে শরীরের গঠন অনুযায়ী তা করতে পারব কিনা জানি না। আমাকে হয়ত ‘কৃষ্ণ’ করতে হবে। এছাড়া ‘অর্জুন’ চরিত্রটিও আমার বেশ পছন্দের।

‘থাগস অব হিন্দুস্তান’ এর অভিনেত্রী ফতিমা সানা শেখ মহাভারতে কাজ করতে পারেন বলে গুঞ্জন চলছে। কয়েকমাস আগে তিনি ইনস্টাগ্রামে মহাভারত নিয়ে একটি পোস্ট করেন। সেখানে তিনি মহাভারতের চিত্রনাট্য পড়ার কথা লেখেন। অবশ্য পরে সেটি মুছেও ফেলেন।

এই মুহূর্তে `থাগস অব হিন্দুস্তান` ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন আমির। এই ছবির পরপরই ‘মহাভারত’ সিরিজ শুরুর কথা রয়েছে। হলিউডের বড় বাজেটের ছবি ‘দ্য লর্ড অব দ্য রিংস’ বা টেলিভিশন সিরিজ ‘দ্য গেম অব থ্রোনস’ এর মতোই ব্যায়বহুল ছবি হবে ‘মহাভারত’।